শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
প্রথম নারী ক্রিকেট হিসেবে অনন্য মাইলফলক পেরির

প্রথম নারী ক্রিকেট হিসেবে অনন্য মাইলফলক পেরির

স্পোর্টস ডেস্কঃ প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৫ হাজার রান ও ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অস্ট্রেলিয়া এলিসা পেরি।

নিজ মাঠে ভারতের বিপক্ষে চলমান টেস্টের প্রথম ইনিংসে ২ উইকেট নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ৩০০ উইকেট পূর্ণ করেন পেরি। ব্যাট হাতে আগেই ৫হাজার রান আছে তার।

চলমান টেস্টের আগে পেরির আন্তর্জাতিক ক্যারিয়ার ছিলো- ৮ টেস্টে ৬২৪ রান ও ৩১ উইকেট, ১১৮ ওয়ানডেতে ৩১৩৫ রান ও ১৫২ উইকেট এবং ১২৩ টি-২০তে ১২৪৩ রান ও ১১৫ উইকেট ।

৩০০ উইকেট পেতে মাত্র ২ উইকেট প্রয়োজন ছিলো পেরির। ভারতের বিপক্ষে গোলাপি বলের টেস্টে ২ উইকেট নিয়ে প্রথম নারী ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৩০০ উইকেট পূর্ণ করেন অলরাউন্ডার পেরি।

পুরুষদের ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৫ হাজার ও ৩০০ উইকেট আছেন বাংলাদেশের সাকিব আল হাসানহ আরো ১১ ক্রিকেটার।

তারা হলেন- ইয়ান বোথাম, কপিল দেব, ইমরান খান, ওয়াসিম আকরাম, সানাথ জয়সুরিয়া, শন পোলক, এন্ড্রু ফ্লিনটফ, শহিদ আফ্রিদি, ড্যানিয়েল ভেট্টোরি, ডোয়াইন ব্রাভো, মঈন আলী।

পুরুষ ক্রিকেটে সর্বপ্রথম এই কীর্তি গড়েছিলেন অস্ট্রেলিয়ার বোথাম।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *