শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
সেলফ চ্যাট ফিচার এলো হোয়াটসঅ্যাপে

সেলফ চ্যাট ফিচার এলো হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কুইক নোটস ও সেভ লিংকের কথা মাথায় রেখে নতুন ফিচার এনেছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এটিকে বলা হচ্ছে সেলফ চ্যাট ফিচার।

ডেক্সটপ অথবা ফোনের ব্রাউজার ব্যবহার করে এটি করতে হবে। সেখানে URL wa.me// আর নিজেদের ১১ ডিজিটের ফোন নম্বর লিখে সার্চ করতে হবে।

যে কোনো ওয়েব ব্রাউজারে সেই ইউআরএল খোলার পর ইউজাররা একটি নতুন ওয়েব পেজের নোটিশ পাবেন। সেখানে লেখা থাকবে চ্যাট অন হোয়াটসঅ্যাপ। এবার কন্টিনিউ টু চ্যাট অপশনটি সিলেক্ট করতে হবে। এবার একটি ডাউনলোড লিংক দেখা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে, যদি ডেক্সটপ ওয়েব ব্রাউজার ব্যবহার করা হয়।

অ্যানড্রয়েড এবং আইওএস সিস্টেম ব্যবহার করলে সেক্ষেত্রেও এই লিঙ্কটি পাওয়া যাবে। অন্য আরেকটি উপায় হল হোয়াটসঅ্যাপ ওয়েব সিলেক্ট করে ডানদিকের নিচের ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে।

এবার সেলফ চ্যাট শুরু হবে। সেখানে নিজেদের নাম দিয়ে বা অন্য কোনও নামও সেভ করে রাখতে পারবে ইউজাররা নিজেদের পছন্দ অনুযায়ী। হোয়াটসঅ্যাপের এই সেলফ চ্যাট ফিচারটি অ্যাপ এবং ওয়েব ক্লায়েন্ট এ ব্যবহার করা যাবে। যা আচমকা কিছু নোট করার প্রয়োজনে খুবই কাজে আসবে।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *