শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
তৃতীয় ধাপে ৩৪ হাজার শিক্ষার্থী পাচ্ছেন চূড়ান্ত আবেদনের সুযোগ

তৃতীয় ধাপে ৩৪ হাজার শিক্ষার্থী পাচ্ছেন চূড়ান্ত আবেদনের সুযোগ

অনলাইন ডেস্কঃ গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ স্নাতক প্রথমবর্ষে দ্বিতীয় ধাপে বিজ্ঞান ইউনিটের ২৮ হাজার ৯৪৫ শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের সুযোগ পাচ্ছেন। বুধবার (৮ সেপ্টেম্বর)  বিকেল ৫টা থেকে শুরু হয়ে চলবে আগামী ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। দ্বিতীয় ধাপে নির্বাচিতদের মুঠোফোনের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

দ্বিতীয় ধাপের পর এবার তৃতীয় ধাপের অপেক্ষায় আছেন ৩৪ হাজার শিক্ষার্থী। তারা মেধার ভিত্তিতে ক্রমান্বয়ে আবেদনের সুযোগ পাবেন। যারা আবেদনের সুযোগ পাবেন শুধুমাত্র তাদের থেকেই পেমেন্ট নেয়া হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, আমরা এবার বাদ পড়া ৩৪ হাজার শিক্ষার্থীদের সবাইকে আবেদনের সুযোগ দেব।
সব শিক্ষার্থী আবেদনের সুযোগ পেলেও কিছু প্রক্রিয়ার মধ্যদিয়ে এটি শেষ করা হবে।

অধ্যাপক মুনাজ বলেন, প্রথম প্রক্রিয়ায় ৩৪ হাজারের মধ্যে যে সব শিক্ষার্থী আবেদন করবে তাদের থেকে আমরা আমাদের যে কয়টা আসন খালি আছে শুধুমাত্র সে কয়েকজনকেই পেমেন্টের জন্য এসএমএস পাঠাবো।

এদিকে, গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টা ৫৯ মিনিটে দ্বিতীয় ধাপের আবেদনের সময় শেষ হয়েছে। পরে শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা পর্যন্ত এ ধাপে আবেদনকারী শিক্ষার্থীরা ফি জমা দিয়েছেন। দ্বিতীয় ধাপে বিজ্ঞান বিভাগে মোট ১ লাখ ২০ হাজার ৭০৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এ বিভাগে আবেদন সংখ্যা খালি রয়েছে ১১ হাজার ১৯৬টি।

অধ্যাপক মুনাজ বলেন, এখন আমরা বাদ পড়া ৩৪ হাজার প্রার্থীর কাছ থেকে আবেদন নিচ্ছি। যারা এ পর্যায়ে আবেদন করবেন; তাদের থেকে খালি থাকা ১১ হাজার ১৯৬ প্রার্থীকে পেমেন্ট করার জন্য এসএমএস পাঠাবো।

তিনি আরও বলেন, এই পর্যায়ে এসেও যারা পেমেন্ট করবে না তাদের বাদ দিয়ে বাকি বাদ পড়া আগ্রহী প্রার্থীদের থেকে খালি আসন অনুযায়ী আবারও সুযোগ দেব। এভাবে মেধার ভিত্তিতে ক্রমান্বয়ে আমরা আমাদের খালি আসনগুলো পূরণ করবো।

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয় হলো : জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *