শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষের আরও অনিয়মের খোঁজে দুদক

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষের আরও অনিয়মের খোঁজে দুদক

অনলাইন ডেস্কঃ রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, ফরম পূরণে অতিরিক্ত অর্থ নেওয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৯ আগস্ট) দুদকের গণমাধ্যম শাখা এ তথ্য জানিয়েছে। দুদক বলছে, স্কুলটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে কিছু অভিযোগের অনুসন্ধান চলছে। এছাড়া তার বিরুদ্ধে নতুন করে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

এর আগে গত বছরের নভেম্বরে শিক্ষার্থীদের কাছ থেকে বিশেষ ক্লাসের নামে বাধ্যতামূলক অর্থ আদায়ের অভিযোগে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখায় অভিযান চালায় দুদক। সেসময় দুদক জানায়, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে এবং এর জন্য কিছু তথ্য-উপাত্ত জব্দ করেছে তারা।

২০১৮ সালের স্কুলটির কয়েকটি শাখায় দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ উঠে।

এর পরিপ্রেক্ষিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী স্কুলটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার জন্য শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেয় মাউশি।

যদিও পরে অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিতের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এর ফলে আপাতত তার এমপিও সুবিধা পেতে কোনো বাধা নেই বলে জানান তার আইনজীবীরা।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *