শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
৯৯৯-এ ফোনে ডুবন্ত নৌকা থেকে পাঁচ শ্রমিককে জীবিত উদ্ধার

৯৯৯-এ ফোনে ডুবন্ত নৌকা থেকে পাঁচ শ্রমিককে জীবিত উদ্ধার

অনলাইন ডেস্কঃ মেঘনা নদীতে ডুবন্ত একটি বালি বোঝাই নৌকা (বাল্কহেড) থেকে এক শ্রমিক জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। এরপর তার দেওয়া তথ্যমতে সেই নৌকা থেকে জীবিত পাঁচ শ্রমিককে উদ্ধার করেছে নৌপুলিশ।

রোববার (২৯ আগস্ট) বিকেলে এ তথ্য জানান ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার। তিনি বলেন, আজ দুপুর দেড়টার দিকে ভয়ার্ত ও উদ্বিগ্ন স্বরে ৯৯৯-এ কল করেন মেহেদী নামে একজন নৌশ্রমিক। তিনি জানান- তারা বালুবোঝাই একটি নৌকা করে লক্ষ্ণীপুরের মজু চৌধুরী ঘাট থেকে নোয়াখালীর কমলগঞ্জ যাচ্ছিলেন। কিছুদূর যাওয়ার পর তীব্র স্রোত ও ঢেউয়ের তোড়ে তাদের নৌকাটি একপাশে কাত হয়ে যায় এবং যেকোনো মুহূর্তে নৌকাটি ডুবে যেতে পারে। নৌকাটিতে তিনিসহ মোট পাঁচজন শ্রমিক ছিলেন। তিনি বারবার তাদের বাঁচানোর জন্য অনুরোধ জানাচ্ছিলেন।

এরপর ৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি নৌপুলিশ নিয়ন্ত্রণ কক্ষ, লক্ষ্ণীপুর জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়। ৯৯৯ ডিসপাচার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাহিদা সুলতানা ও ৯৯৯ ডিউটি টিম সুপারভাইজার ইন্সপেক্টর নাসিমুল হক বিষয়টি নৌপুলিশ ও কলারের সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।

৯৯৯ থেকে খবর পেয়ে লক্ষ্ণীপুরের মজু চোধুরী ঘাট নৌপুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে রওয়ানা দেয়। পরে উদ্ধারকারী পুলিশ দলের এএসআই মো. আরিফ হোসেন ৯৯৯-কে জানান, তারা ঘটনাস্থলে গিয়ে ডুবন্ত নৌকার শ্রমিকদের উদ্ধার করে তাদের নৌযানে নেন। তাদের খাবার ও পানীয় সরবরাহ করা হয় ও নিরাপদে তীরে নিয়ে আসা হয়। এছাড়া ডুবন্ত নৌকাটির মালিকপক্ষকে খবর দেয়া হয়েছে, তারা বড় নৌযান নিয়ে এলে ডুবন্ত নৌকাটিকে উদ্ধারের ব্যবস্থা নেওয়া হবে।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *