শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
এইচএসসি পরীক্ষার ফি দেয়া যাবে বিকাশে

এইচএসসি পরীক্ষার ফি দেয়া যাবে বিকাশে

অনলাইন ডেস্কঃ সোনালী ব্যাংক লিমিটেডের ‘সোনালী ই-সেবা অ্যাপ’ থেকে বিকাশ-এর মাধ্যমে এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার ফরমপূরণের ফি পরিশোধ করা যাচ্ছে। ফলে পরীক্ষার্থী বা অভিভাবকরা সশরীরে শিক্ষাপ্রতিষ্ঠানে না গিয়েও ঘরে বসেই ফি পরিশোধের সুবিধা পাচ্ছেন।

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের ফরম পূরণ ও ফি পরিশোধ কার্যক্রম চলবে অনলাইনে ৪ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত।

বিকাশ-এর মাধ্যমে ‘সোনালী ই-সেবা অ্যাপ’ থেকে ফি দেয়ার প্রক্রিয়া একদম সহজ। ফি দিতে গ্রাহককে ‘সোনালী ই-সেবা’ অ্যাপে প্রয়োজনীয় তথ্য দিয়ে পেমেন্ট অপশন থেকে ‘মোবাইল ব্যাংকিং’ সিলেক্ট করে ‘বিকাশ’ আইকনে ক্লিক করতে হবে।

এরপর বিকাশ অ্যাকাউন্ট নম্বর ও বিকাশ পিন দিয়ে ‘কনফার্ম’ অপশনে ক্লিক করতে হবে। পরের ধাপে এসএমএস-এ পাওয়া ভেরিফিকেশন কোড দিলে পেমেন্ট সম্পন্ন হবে।

পেমেন্ট সফল হলে সঙ্গে সঙ্গে কনফারমেশন এসএমএস পাবেন শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা ‘সোনালী ই-সেবা’ অ্যাপ থেকে পেমেন্ট স্লিপটি ডাউনলোড করে সংরক্ষণ করতে পারবেন।

স্বাস্থ্যসুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখার এ সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে অথবা ব্যাংকে লাইনে দাঁড়িয়ে ফি পরিশোধের পদ্ধতিকে সহজ করেছে বিকাশ। কেবল ভর্তির আবেদন ফি নয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন থেকে শুরু করে অন্যান্য ফিও বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাচ্ছে। এ প্রক্রিয়া ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে।

বিকাশে বর্তমানে ছয় শতাধিক সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা চালু রয়েছে।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *