মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:৫২ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
খুলনা প্রেস ক্লাবে ‘একক চিত্র প্রদর্শনী’

খুলনা প্রেস ক্লাবে ‘একক চিত্র প্রদর্শনী’

অনলাইন ডেস্কঃ খুলনা প্রেস ক্লাবে ৩ দিনব্যাপী ‘একক চিত্র প্রদর্শনী’র উদ্বোধন হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনা প্রেস ক্লাব এর আয়োজন করে।

শনিবার (১৪ আগস্ট) বেলা ১১টায় কর্মসূচির প্রথম দিনে বঙ্গবন্ধু’র জীবন, কর্ম ও শোকাবহ ১৫ আগস্টের ওপর খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের স্বর্ণপদকপ্রাপ্ত প্রাক্তন ছাত্রী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনির ‘একক চিত্র প্রদর্শনী’ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। উদ্বোধনের পর তিনি চিত্রকর্মগুলো ঘুরে দেখেন এবং ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ড. মাহমুদ হোসেন বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ড মানবসভ্যতার ইতিহাসে নৃশংস হত্যাকাণ্ডের মধ্যে একটি। এটি নিছকই একটি হত্যাকাণ্ড নয়, একটি দেশকে চিরতরে স্তব্ধ করে দেওয়ার গভীর ষড়যন্ত্র। কিন্তু ৭৫’র দোসররা জান তো না বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নৃশংস হত্যাকাণ্ডের শিকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যসহ শহিদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।

খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাবেক সভাপতি এসএম নজরুল ইসলাম, আহমদ আলী খান, ফারুক আহমেদ।আরও বক্তব্য রাখেন দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ। অনুষ্ঠানে শিল্পী হিসেবে অনুভূতি ব্যক্ত করেন খুবির প্রাক্তন শিক্ষার্থী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24