শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:১১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
ফুটবলে আর্জেন্টিনার সোনার স্বপ্ন গ্রুপ পর্বেই শেষ

ফুটবলে আর্জেন্টিনার সোনার স্বপ্ন গ্রুপ পর্বেই শেষ

স্পোর্টস ডেস্কঃ সাইতামা স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ম্যাচের দ্বিতীয়ার্ধে মিকেল মেরিনোর গোলে স্পেন এগিয়ে যাওয়ার পর সমতা টানেন তমাস বেলমোন্তে।

একই সময়ে হওয়া গ্রুপের অন্য ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে মিশর।

তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট স্পেনের। একটি করে জয় ও ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট মিশরের সমান ৪; কিন্তু গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে আফ্রিকার দেশটি।৩ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া; যাদের বিপক্ষে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব শুরু করেছিল আর্জেন্টিনা।

শেষ আটে স্পেনের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্সআপ কোত দি ভোয়া। মিশর খেলবে এই গ্রুপের চ্যাম্পিয়ন ও গতবারের সোনাজয়ী ব্রাজিলের বিপক্ষে।

হার দিয়ে আসর শুরু করা আর্জেন্টিনা নিজেদের পরের ম্যাচে মিশরকে হারিয়ে বাঁচিয়ে রেখেছিল কোয়ার্টার-ফাইনালে ওঠার স্বপ্ন। কিন্তু পয়েন্ট সমান হলেও হিসাবের মারপ্যাচে থামতে হয়েছে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ফুটবলে সোনা জয়ীদের।

পুরো ম্যাচে আধিপত্য ছিল স্পেনের। তবে তাদের আক্রমণের শেষটা ভালো হচ্ছিল না। অবশেষে ম্যাচের ৬৬তম মিনিটে আসে সেই ক্ষণ। দানি ওলমোর পাস পেয়ে স্পেনকে এগিয়ে নেন মেরিনো।শেষ দিকে মরিয়া হয়ে ওঠা আর্জেন্টিনার বিপক্ষে ব্যবধান ধরে রাখতে পারেনি তারা। নির্ধারিত সময়ের তিন মিনিট আগে থিয়াগো আলমাদার কর্নার থেকে সমতা টানেন বেলমোন্তে। কিন্তু তা দলের জন্য হয়নি যথেষ্ট।

ম্যাচে ৬২ শতাংশ বল ছিল স্পেনের দখলে। গোলের জন্য তাদের নেওয়া ১৭ শটের ছয়টি ছিল লক্ষ্যে। বিপরীতে প্রতি-আক্রমণনির্ভর খেলা আর্জেন্টিনা ১০ শটের পাঁচটি লক্ষ্যে রাখতে পারে।

‘এ’ গ্রুপ থেকে তিন ম্যাচই জিতে পরের রাউন্ডে উঠেছে স্বাগতিক জাপান। এদিন তারা ফ্রান্সকে উড়িয়ে দেয় ৪-০ গোলে। তিন ম্যাচে দুই হারে গ্রুপ পর্বেই থামল ফ্রান্সের যাত্রা।

শেষ আটে জাপানের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ নিউ জিল্যান্ড। ‘এ’ গ্রুপের রানার্সআপ মেক্সিকো এই পর্বে খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *