শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুক্তরাষ্ট্র থেকে ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ

প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুক্তরাষ্ট্র থেকে ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কানাডা এবং যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসকদের একটি দল ডা. জিয়াউদ্দিন আহমেদের নেতৃত্বে এ মোবাইল ভেন্টিলেটরগুলো যুক্তরাষ্ট্রভিত্তিক একটি দাতব্য সংস্থার কাছ থেকে বিনামূল্যে সংগ্রহ করে।

যুক্তরাষ্ট্রভিত্তিক এ সংস্থাটি কয়েকশ’ ভেন্টিলেটর ভারতীয় সংস্থা ‘হেলথ কিউব’-কে প্রদান করে, এর সঙ্গে ২৫০টি ভেন্টিলেটর বাংলাদেশের জন্য বরাদ্দ করা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনানুযায়ী, ভারতের নয়াদিল্লীতে অবস্থিত বাংলাদেশ মিশন হেলথ কিউব-এর কাছ থেকে এ ভেন্টিলেটরগুলো সংগ্রহ করে শনিবার রাতে বাংলাদেশ বিমানের কার্গো ফ্লাইটে ঢাকায় পাঠিয়েছে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভেন্টিলেটরের এ চালান গ্রহণ করেন।

এ সময় পুরো চালানের সমন্বয়ক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, সহজে বহনযোগ্য বিধায় এ ভেন্টিলেটরগুলো দেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত এমনকি অ্যাম্বুলেন্সেও ব্যবহার করা যাবে।

এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ জানান এবং কোভিড আক্রান্ত জরুরি রোগীদের জন্য এ অতীব প্রয়োজনীয় ভেন্টিলেটর সংগ্রহের মহৎ উদ্যোগের জন্য প্রবাসী চিকিৎসকদেরও ধন্যবাদ জানান।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *