শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
হাইতিতে গোয়েন্দা ও নিরাপত্তা কর্মকর্তা পাঠাবে যুক্তরাষ্ট্র

হাইতিতে গোয়েন্দা ও নিরাপত্তা কর্মকর্তা পাঠাবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্কঃ  হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মোইসি হত্যার তদন্তে সহায়তার জন্য দেশটিতে গোয়েন্দা সংস্থা এফবিআই এবং অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের কিছু কর্মকর্তাকে পাঠাবে যুক্তরাষ্ট্র।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। তিনি জানান, যত দ্রুত সম্ভব এফবিআই এবং নিরাপত্তা কর্মকর্তারা হাইতি সফর করবেন।

এর আগে বুধবার হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মোইসি খুন হবার পর দেশের প্রধান অবকাঠামোগুলোকে সুরক্ষা দিতে বিদেশি সেনা পাঠানোর অনুরোধ জানিয়েছে দেশটির সরকার। বিশেষ করে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের প্রতি এমন অনুরোধ জানিয়েছে দেশটি।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, সেখানকার পরিস্থিতি এবং আমরা কিভাবে তাদের সহায়তা করতে পারি সেটি পর্যালোচনা করা হচ্ছে।

হাইতি পুলিশ জানিয়েছিল, ২৮ জন বিদেশি ভাড়াটে সেনার একটি দল বুধবার প্রেসিডেন্টের বাসভবনে হামলা চালিয়ে তাকে হত্যা করে। রাজধানী পোর্ট অব প্রিন্সে বন্দুকযুদ্ধের পর হামলাকারীদের ১৭ জনকে আটক করা হয়।

তিন সন্দেহভাজনকে হত্যা করেছে পুলিশ। অন্য আরও আট জনকে খোঁজা হচ্ছে। আক্রমণকারীদের মধ্যে কয়েকজন অবসরপ্রাপ্ত কলম্বিয়ান সেনা রয়েছে।

আটক ব্যক্তি ও উদ্ধারকৃত অস্ত্রের ভিডিও হাইতির মিডিয়ায় দেখানো হয়েছে। সেখানে ওই ব্যক্তিদের দেহে ক্ষতচিহ্ন ও রক্তের দাগ দেখা যায়। বিদ্যমান পরিস্থিতিতে সম্ভাব্য অস্থিরতা মোকাবিলায় সরকার এরই মধ্যে দুই সপ্তাহের জন্য দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে। সূত্র: বিবিসি

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *