শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
খাবারের জন্য মানুষের দুয়ারে দুয়ারে ঘুরছে বানর

খাবারের জন্য মানুষের দুয়ারে দুয়ারে ঘুরছে বানর

জেলা প্রতিনিধি: বনের ক্ষুর্ধাত একটি বানর এখন জামালপুরের মেলান্দহের লোকালয়ে অবস্থান করছে। সোমবার ভোরে বানরটি উপজেলার বানিপাকুরিয়া গ্রামে প্রবেশ করে।

স্থানীয়রা জানান, বানরটি রোববার উপজেলার মালঞ্চ এলাকায় অবস্থান করছিল। সোমবার ভোরে বানিপাকুরিয়া গ্রামে মাওলানা রহমতুল্লাহর বাড়িতে ঢুকে। দুপুরের দিকে সাংবাদিক শাহ্ জামালের বাড়িতে যায়। সেখানে খাদ্য-পানীয় দেয়া হয়। খাবার গ্রহণের পর সে কিছুক্ষণ ঘরের চালায় ঘুমিয়ে থাকে। সর্বশেষ তহুর আলীর বাড়ির আঙিনায় চলে যায়।

ধারণা করা হচ্ছে, খাদ্যের সন্ধানে মধুপুর অথবা শেরপুর অঞ্চলের জঙ্গল থেকে বানরটি লোকালয়ে চলে আসে। একদিকে ক্ষুধার্ত অপরদিকে শিশু-কিশোরদের তাণ্ডবে বিব্রত অবস্থায় বানরকে দিগ্বিদিক ছুটোছুটি করতে দেখা গেছে।

জানা গেছে, পরিবেশ ও প্রকৃতি রক্ষা সংগঠনের সভাপতি মাহবুবুর রহমান রবিনের মাধ্যমে বানরটি উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নেয়ার জন্য বনবিভাগকে অবহিত করেছে এলাকাবাসী।

এ ব্যাপারে শেরপুর বন বিভাগের রেঞ্জার আব্দুল্লাহ আল আমিন জানান, বানরকে কেউ অত্যাচার না করলে কিংবা খাদ্য দিলে কারো কোনো ক্ষতি করবে না। তবে দ্রুত বানরকে উদ্ধারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এজেড এন বিডি ২৪/ রামিম 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *