বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৩২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘আল্লাহর দল’র সাত সদস্য তিন দিনের রিমান্ডে

‘আল্লাহর দল’র সাত সদস্য তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদকঃ সন্ত্রাস দমন আইনে করা মামলায় নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দল’র সাত সদস্যের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২১ জুন) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন সাতজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য দশ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

দক্ষিন খান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহমুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাতে গোপন সংবাদে তাদের দক্ষিণ খান থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে দক্ষিণ খান থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করা হয়।

র‌্যাব জানায়, ১৯৯৫ সালে মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম ওরফে মতিন মাহবুব ওরফে মেহেদী হাসান ওরফে মতিনুল হকের নেতৃত্বে ‘আল্লাহর দল’ নামের সংগঠনটি গড়ে তোলা হয়। ২০১৪ সালে মতিন মেহেদীর গোপন নির্দেশে এটি ‘আল্লাহর সরকার’ নামকরণ করা হয়।

এই সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য অনুকূল পরিবেশে দেশের মধ্যে ব্যাপক নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করে তোলা এবং তাদের নিজেদের কাঠামো অনুযায়ী শাসনব্যবস্থা গড়ে তোলা।

এজেড এন বিডি ২৪/ রামিম 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24