সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৫২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।

Quarantine উপলব্ধি-১

সাবরিনা আরিফ চৌধুরী: আলো ঝলমলে বনানী ১১’র রাস্তা কিছুটা হলেও NewYork এর 5th Avenue’র কথা মনে করিয়ে দেয়! Brand এর দোকানের ম্যানিকিনে পরানো dress টা ধরে ধরে দেখি ! কত ?? দাম শুনে লুকিয়ে ঢোক গিলি- সপ্রতিভ হবার ভান করে একটা আজগুবি কালারের নাম করে বলি-আসলে আমি অমুক কালারের এমন একটা dress চাইছিলাম … হবে ? না ম্যাম! এবার ক্ষীণ কন্ঠে বলি, কোন product এ SALE আছে! আছে কিন্ত সেগুলো আপনার পছন্দ হবে না! যেমন পরম উৎসাহে সে আমার দিকে এগিয়ে এসেছিল তেমনি চরম বিরক্ত হয়ে সে অন্য কাস্টমারের দিকে চলে যায়! এই ছিল আমার প্রতি সপ্তাহে অন্তত দু’দিনের রুটিন!

এক সপ্তাহ miss হলে মনে হতো জীবনটা পানসে -অথচ গত ১ মাস ওই রাস্তায় পা পরেনি আমার! Gloria Jean’s কোনার সোফাটাতে পা তুলে বসে এক মগ cafe latte তে আধবোজা চোখে আয়েস করে চুমুক দিয়ে জীবনের অর্থ খুঁজে পেতাম অথচ গত ৩ সপ্তাহেও সেদিক মাড়াইনি আমি! সপ্তাহানতে বন্ধুরা মিলে আড্ডা না দিলে মনে হতো এই গেবন রেখে লাভ কি অথচ দিব্যি ১ মাস কাটিয়ে দিলাম -আড্ডা জমাইনি!
বান্ধবীদের সঙ্গে আধ ঘণ্টা ফোনে গল্প না করলে রাতে ভালো ঘুম আসতো না -বদহজম হতো, আজ ১ সপ্তাহ কারও সঙ্গে একটা বাক্য বিনিময়ও হয়নি! কথা হলেই কেবল হতাশা আর অনিশ্চয়তার আতঙ্ক -তাই এরিয়ে গেছি!!! চৌধুরী সাহেব যেদিন গৃহকর্মে সহায়িকাকে Stay home এর জন্য পাঠিয়ে দিল সেদিন মনে হচ্ছিল পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে -আর কেউ না জানুক না জানুক, কর্মজীবী নারীরা তো জানে, প্রয়োজনীয়তার নিরিখে ওই ব্যক্তি চৌধুরী সাহেবের চেয়ে কোন অংশে কম জরুরি নয়! তারপরও ২ সপ্তাহ টেবিলে তিন পদ রান্না করে হাজির করছি! জীবন থেমে নেই!

আসলে জীবনের প্রয়োজনের list এ কি বেশিরভাগ জিনিসই অপ্রয়োজনীয় ছিল? বাহুল্য বা time pass ছিল? আমি নিজেও কি ছিলাম নিছক time pass বা অপ্রয়োজনের list এ ????

লেখক: কার্ডিয়াক সার্জন

(ফেসবুক থেকে সংগৃহীত)

এজেড এন বিডি ২৪/ তন্নি

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24