সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৪১ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
করোনা পরিস্থিতিতেও জোর করে কাজ করানোর হুমকি, প্রাণ গেল শ্রমিকের

করোনা পরিস্থিতিতেও জোর করে কাজ করানোর হুমকি, প্রাণ গেল শ্রমিকের

নিজস্ব প্রতিবেদক :বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে বিদ্যুতের টাওয়ার থেকে পড়ে মজিবুল রহমান (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (২৮ মার্চ) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত মজিবুল রহমান কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার আসাদুজ্জামানের ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানান, বিদ্যুৎলাইন টানার জন্য পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) চরবাড়িয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সরদারবাড়ি সংলগ্ন এলাকায় টাওয়ার নির্মাণ করছে। করোনাভাইরাসের এমন পরিস্থিতির মধ্যেও সেখানে অনেক শ্রমিক কাজ করছেন।

টাওয়ার নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা ফোরম্যান মহিবুল জানান, করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে শ্রমিকরা কাজ করতে চাননি। কিন্তু কোম্পানির লোকজন তাদের বেতন না দেয়ার হুমকি দিয়ে জোর করে কাজ করান।

শনিবার সকালে মজিবুল কাজ না করে বাড়ি যাওয়ার জন্য এক হাজার টাকা চেয়েছিলেন। কিন্তু কোম্পানির কর্মকর্তারা তাকে টাকা না দেয়ায় মন খারাপ করে কাজ শুরু করেন। এক পর্যায়ে অসতর্ক হয়ে টাওয়ারের প্রায় ১০০ ফুট উপর থেকে মজিবুল নিচে পড়ে যান। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে স্থানীয়রা জানান, ঘটনাস্থলেই মজিবুলের মৃত্যু হয়েছে। কাউনিয়া থানা পুলিশের ওসি মো. আজিমুল করিম জানান, টাওয়ার থেকে পড়ে মৃত মজিবুলকে জোরপূর্বক কাজ করানো হয়েছিল কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। এমন অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24