সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
করোনা: হাত ধোয়া কেনো জরুরি?

করোনা: হাত ধোয়া কেনো জরুরি?

লাইফস্টাইল ডেস্কঃ যে কোনো জীবাণুর সংক্রমণ থেকে বাঁচতে প্রয়োজন পরিচ্ছন্নতা। আর জীবাণু সবচেয়ে বেশি ছড়ায় হাত থেকে। তাই সবার আগে হাত জীবাণুমুক্ত রাখতে হবে। হাত পরিষ্কার রাখা একটি গুরুত্বপূর্ণ অভ্যাস, যার মাধ্যমে সহজেই অনেক ধরনের অসুস্থতা থেকে রেহাই পাওয়া যায়। টয়লেট ব্যবহারের পর ভালোভাবে হাত না ধোয়ার কারণে জীবাণু সবচেয়ে বেশি ছড়ায়।

ডায়রিয়া বা পেটের যে কোনো সমস্যা হতে পারে টয়লেট থেকে বা বাচ্চার ডায়াপার বদলানোর পর ভালোভাবে হাত পরিষ্কার না করলে। এ ছাড়া হাঁচি-কাশি থেকে জীবাণুর সংক্রমণ হয়। দূষিত কোনো কিছুর সংস্পর্শে এলেও মানুষের হাতে জীবাণু আসতে পারে।

হাঁচি-কাশির সময় মুখে হাত দিলে লেগে থাকা এই জীবাণু যদি ধুয়ে না ফেলা হয় তা হলে শুধু যিনি বাহক তিনিই নন, তার সংস্পর্শে যারাই আসবেন সবাই-ই সংক্রমিত হতে পারেন। শিশুরা যেন দিনে অন্তত ১০/১২ বার হাত ধোয়ার অভ্যেস করে সেদিকে খেয়াল রাখুন।

এজেড এন বিডি ২৪/ তন্নি

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24