মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ছাগলের সঙ্গে যোগব্যায়াম করে বিশ্বরেকর্ড

ছাগলের সঙ্গে যোগব্যায়াম করে বিশ্বরেকর্ড

মজার গল্প ডেস্কঃ ছাগলের সঙ্গে যোগব্যায়ামের আয়োজন করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে চলেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি খামার। খামারটির নাম গ্রেডি গোট ফার্ম। খামারের মালিক দম্পতি এমন দাবি করেছেন।

যদিও তাদের দাবি, রেকর্ড ইতোমধ্যেই হয়ে গেছে। সব তথ্য খতিয়ে দেখে এখন শুধু প্রশংসাপত্র পাওয়ার অপেক্ষা। গত শনিবার এই যোগাভ্যাসের আয়োজন করা হয়। স্থানীয় মার্কিন গণমাধ্যমগুলোর প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ছাগলের সঙ্গে যোগ ব্যায়াম করার পদ্ধতির নাম দেয়া হয়েছে ‘গোট ইয়োগা’। একটু উঁচু জায়গায় উঠে দাঁড়ানো ছাগলের সাধারণ প্রবৃত্তি। যখন যোগব্যায়ামের অংশগ্রহণকারীরা যোগাভ্যাস করবেন তখন তাদের আশেপাশেই ঘুরে বেড়াবে এই ছাগলগুলো।

যোগাভ্যাস করার সময় তারা এমন শারীরিক অবস্থান নেবেন যাতে করে ছাগলগুলোর পক্ষে তাদের গায়ে ওঠা সম্ভব হয়। আর তেমন সুযোগ পাওয়ার পর ছাগলগুলো তাদের গায়ে উঠে পড়বে। আর এতে বিরক্ত না হয়ে যোগব্যায়ামে অংশগ্রহণকারীরা তাদের সঙ্গে নিয়েই কাজ চালিয়ে যাবেন।

গত শনিবার এই যোগব্যায়ামের আয়োজন করে গ্রেডি গোট ফার্ম। তবে এর আগে এমন আয়োজন অন্যরাও করেছিল। তাতে গিনেস রেকর্ডবুকেও নাম ওঠে। গত ২৩ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে রেকর্ডটি হয়।

অ্যারিজোনা গোট ইয়োগা ও ভিজিট মেসা নামে দুই সংস্থার এটির আয়োজন করে। তাদের মধ্যে ভিজিট মেসা হল পর্যটন তথ্য সরবরাহকারী একটি সংস্থা। তারা ৩৫১ জন অংশগ্রহণকারী ও ৮৪টি ছাগল নিয়ে এই রেকর্ড তৈরি করেছিল।

সেই রেকর্ড এবার ভাঙতে চলেছে গ্রেডি গোট ফার্ম। তবে এই ফার্ম শুধু রেকর্ড তৈরি করার জন্যই এই আয়োজন করছে না বলে দাবি করেছেন এর মালিক দম্পতি। তাদের একটি অন্য লক্ষ্যও রয়েছে। সেটিও তারা জানিয়েছেন।

গ্লোবাল অফেনসিভ এগেইনস্ট ট্র্যাফিকিং (গোটা) নামে তাঁদের একটি সংস্থাও রয়েছে। এই সংস্থা মানব পাচার ও শিশুদের উপর যৌন হয়রানি রোধে কাজ করে। গোটা এই ছাগলের সঙ্গে যোগব্যায়ামের আয়োজন থেকে যে অর্থ পাবে তা মানব পাচার ও শিশুদের উপর যৌন হয়রানি রোধে কাজে লাগানো হবে।

আগের রেকর্ড ভাঙতে গোটা এবার ৫০০ জন যোগব্যায়ামকারীকে আমন্ত্রণ জানায়। তার সঙ্গে ১১৫টি ছাগলও নিয়ে আসা হয়। ২০১৭ সালের এপ্রিল থেকে রেকর্ডটি তৈরির চেষ্টা করছে তারা। কিন্তু নানা কারণে তা সম্ভব হচ্ছিল না। তাদের দাবি গত শনিবার তারা রেকর্ডটি তৈরি করেছে।

এজেড নিউজবিডি ২৪// রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24