বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রংপুর মেডিকেলের ৪০ ওয়ার্ডে শতাধিক বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগীরা

রংপুর মেডিকেলের ৪০ ওয়ার্ডে শতাধিক বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগীরা

নিজস্ব প্রতিবেদকঃ রোগীর বিছানাতেই থাকছে এসব বিড়াল। তবে দিনে সমস্যা না হলেও রাতে বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগী ও স্বজরা। এদিকে বিড়ালের উপদ্রব ঠেকাতে কোনো উদ্যোগ নিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ।  রমেকে বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগীরা!

হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর স্বজন নাজমুল ইসলাম বলেন, ‘মানুষ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হতে আসেন। কিন্তু এই হাসপাতালে বিড়ালের উৎপাতে রোগীরা আরও অসুস্থ হয়ে যাচ্ছেন। এ বিষয়ে হাসপাতালের কর্মচারী, নার্স ও আয়াদের বেশ উদাসীন মনে হয়েছে।’  রমেকে বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগীরা!

খোঁজ নিয়ে জানা গেছে, ছয়তলা বিশিষ্ট রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪০টি বিভাগ রয়েছে। প্রতি বিভাগে গড়ে ২-৫টি করে বিড়ালের দেখা মেলে। এসব বিড়াল দীর্ঘদিন ধরে হাসপাতালে থাকছে। তবে বিড়ালের উপদ্রব কমানোর জন্য কোনো উদ্যোগ ও কার্যকরী পদক্ষেপ নেই। ফলে বিড়ালের সংখ্যা ধারাবাহিকভাবে বাড়ছে। এতে রোগীদের অস্বস্তির পাশাপাশি হাসপাতালের পরিবেশও নষ্ট হচ্ছে।

হাসপাতালের দ্বিতীয় তলার হৃদরোগ বিভাগের পুরুষ ওয়ার্ডে দায়িত্বরত শহিদুল ইসলাম বলেন, ‘বিড়াল শুধু রোগীদের যন্ত্রণা বাড়ায়নি, আমাদেরও অশান্তিতে রেখেছে। প্রতিদিন মলমূত্র ত্যাগ করায় গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট হচ্ছে। তবে আমরা বিড়ালের উপদ্রব কমানোর চেষ্টা করছি।’  রমেকে বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ রোগীরা!

এ বিষয়ে জানতে রমেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুলতান আহামেদের কার্যালয়ে গিয়ে তাকে পাওয়া যায়নি।  উল্লেখ্য, রংপুর বিভাগের আট জেলার প্রায় দুই কোটি মানুষের চিকিৎসার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান এই রমেক হাসপাতাল। প্রতিবছর গড়ে চার লাখের বেশি মানুষ এই হাসপাতালে চিকিৎসা নেন। আর প্রতিদিন গড়ে প্রতি বিভাগে রোগী ভর্তি থাকেন প্রায় এক হাজার। দিনে দুই থেকে তিন শতাধিক রোগী জরুরি সেবা গ্রহণ করেন। ১৯৬৮ সালে হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়।

এজেড এনবিডি ২৪/ মামুন

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24