সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অবৈধ শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অবৈধ শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ৩৪০টি সিটের বিপরীতে বৈধভাবে অবস্থান করছেন মাত্র ৬০ জন শিক্ষার্থী। বাকি ২৮০টি সিটের অবৈধ শিক্ষার্থীদের আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন।

সোমবার (২ সেপ্টেম্বর) হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ নির্দেশ দেয়া হয়।
নোটিশে বলা হয়, গত ২৮ আগস্ট প্রভোস্ট বডির এক মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় যারা এখনও আবাসিকতার ফরম পূরণ করেনি তাদেরকে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে আবাসিকতার ফরম পূরণ করতে হবে। আর যাদের ছাত্রত্ব শেষ হয়েছে তাদেরকে উক্ত তারিখের মধ্যে হল ত্যাগ করতে হবে। যদি কেউ এই আদেশ অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

হল প্রশাসন সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ২৮০টি সিটেই অধিকাংশ অনাবাসিক ও মাস্টার্স শেষ হওয়া অবৈধ শিক্ষার্থী। তাদের কারণে নতুন শিক্ষার্থীদের সিট দেওয়া সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান বলেন, ছাত্রত্ব শেষ হয়ে যাওয়া শিক্ষার্থীদের ফলে হলটিতে প্রতিমাসে আবাসন ফি বাবদ বড় অঙ্কের টাকা থেকে বঞ্চিত হচ্ছে। এতে হলের কর্মচারীদের নিয়মিত পারিশ্রমিক প্রদান করা সম্ভব হচ্ছে না।

এজেড এন বিডি ২৪/ শেমল

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24