বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৫ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
আফগানিস্তানে দুই দিনের মধ্যে নতুন সরকার ঘোষণা

আফগানিস্তানে দুই দিনের মধ্যে নতুন সরকার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানে আগামী দুই দিনের মধ্যে নতুন সরকারের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন তালেবানের উপপ্রধান শের মোহাম্মদ আব্বাস স্তানিকজাই। কাতারে সংগঠনটির রাজনৈতিক কার্যালয়ে তিনি এক সাক্ষাৎকারে একথা জানান। খবর বিবিসির।

তালেবানের উপপ্রধান বলেন, নতুন সরকারের ঘোষণা আগামী দুই দিনের মধ্যে আসতে পারে এবং এটি অন্তর্বর্তীকালীন। নতুন সরকারে নারীরা উচ্চ পর্যায়ে এখনই কাজ করার অনুমতি পাবেন না, তবে নিম্ন পর্যায়ে কাজ করার জন্য অনুমতি পেতে পারেন। তিনি আরও বলেন, বিগত দুই যুগ ধরে আফগানিস্তানের সরকারে যারা ছিলেন তারা হয়তো এবার থাকছেন না।

কাবুল বিমানবন্দরে বিশৃঙ্খলার জন্য আমেরিকার অব্যবস্থাপনাকে দায়ী করেন তিনি। বলেন এটি সংস্কার করতে এখন ৩০ মিলিয়ন ডলার খরচ হবে। আগামী দুই দিনের মধ্যে বিমানবন্দর চালু করার কথাও জানান তিনি।

এএফপি এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, বুধবার কাতারের বিমানে প্রকৌশলীরা আফগানিস্তানের কাবুলে পৌঁছেছেন।

এর আগে অল্প কয়েক দিনের মধ্যে আফগানিস্তানের নতুন সরকার ঘোষণা করা হবে বলে জানান তালেবানের শীর্ষ নেতা আনাস হাক্কানি। নতুন সরকার গঠনের কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে বলেও জানান তিনি।

আনাস হাক্কানি আরও বলেন, সরকার গঠনের ৯০-৯৫ শতাংশ কাজ আমরা সম্পন্ন করেছি এবং চূড়ান্ত সিদ্ধান্ত অল্প কয়েকদিনের মধ্যে ঘোষণা করতে পারবো।

তালেবান কাবুল নিয়ন্ত্রণে নেওয়ার পর থেকে ভয় আর আতঙ্কে লাখের বেশি আফগান নাগরিক দেশ ছেড়েছেন। অনেক আফগান নাগরিক শঙ্কা প্রকাশ করেন তালেবানের ১৯৯৬ থেকে ২০০১ সালের শাসনের পুনরাবৃত্তি নিয়ে। ওই সময় ইসলামিক আইনের অজুহাতে প্রকাশ্যে শাস্তি ও নারী অধিকার ক্ষুণ্ন করার বিস্তর অভিযোগ আছে তালেবানের বিরুদ্ধে।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24