শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

নিজস্ব প্রতিবেদকঃ বেনাপোলের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরে ভারতীয় ট্রাক মালিক সমিতি, ট্রান্সপোর্ট মালিক সমিতি ও সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার এসোসিশেনের ডাকা ধর্মঘটের কারণে বেনাপোল বন্দর দিয়ে মঙ্গলবার সকাল থেকে ভারত-বাংলাদেশ দু’দেশের মধ্যে সকল প্রকার আমদানি রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

ভারতীয় সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী অভিযোগ করে বলেন, বেনাপোল স্থলবন্দরে কর্মরত নাইট গার্ড, হ্যান্ডলিং শ্রমিক ও সিএন্ডএফ এজেন্ট কর্মচারী কর্তৃক ভারতীয় ট্রাক ড্রাইভারদের নিকট হতে বকশিশ নামে অতিরিক্ত টাকা আদায় করে থাকে। টাকা না দিলে ড্রাইভার ও খালাসীদের অহেতুক হয়রানি ও নির্যাতন করা হচ্ছে।

বেনাপোল বন্দরে হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে ও এর প্রতিকারের দাবিতে ভারতের পেট্রাপোল বন্দরের সাথে বেনাপোল স্থলবন্দরের সমস্ত প্রকার আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দিয়েছে। ভারতীয় ট্রাক মালিক ও ট্রান্সপোর্ট মালিক সমিতি। তিনি আরও বলেন, বকশিশের নামে জোর করে টাকা আদায় বন্ধ না হলে কোন পণ্যবাহী ট্রাক বাংলাদেশে যাবে না বলে বাংলাদেশী ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে। বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমা আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *