বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে প্রত্যন্ত এলাকা ডিজিটালাইজেশন করা হবে’

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে প্রত্যন্ত এলাকা ডিজিটালাইজেশন করা হবে’

নিজস্ব প্রতিবেদকঃ তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত এলাকায় ডিজিটালাইজেশন করা হবে।’

রবিবার বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ময়মনসিংহ বিভাগের সকল জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব’র মনিটরিং কর্মকর্তা, আইসিটি ও কম্পিউটার শিক্ষক, আইসিটি বিভাগের ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা ও ইউডিসি’র উদ্যোক্তাদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, উন্নত ও আধুনিক ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত করতে হবে। সর্বক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে স্বচ্ছতা, নিরাপত্তা ও দক্ষতার সাথে সরকারি সেবা প্রদানের মাধ্যমে আইটি শিল্পে রপ্তানি ও কর্মসংস্থানের জাতীয় লক্ষ্য অর্জন করতে হবে।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমদ এমপি, মোসলেম উদ্দিন এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, মনিরা সুলতানা মনি এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ।

এর আগে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুরে প্রস্তাবিত হাই-টেক পার্কের জমি সরজমিন পরিদর্শন করেন। এ সময় জেলার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সাথে ছিলেন।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24