মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
নদী দখলমুক্ত করতে সদরঘাটে উচ্ছেদ অভিযান

নদী দখলমুক্ত করতে সদরঘাটে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ নদী দখলমুক্ত করতে সদরঘাট এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বাবু বাজার ব্রীজ থেকে শ্বশ্মানঘাট এলাকা পর্যন্ত সদরঘাটের উভয়পাশে অভিযান পরিচালনা করা হয়।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চতুর্থ ধাপের দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযান পরিচালনা করে বিআইডব্লিউটিএ। অভিযানে নদীর মধ্যে থাকা একটি অবৈধ ড্রেজার মেশিন গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। ড্রেজারটি দিয়ে নদীর জায়গায় মাটি দিয়ে অবৈধভাবে ভরাট করার অভিযোগ রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

পরে বাবুবাজার ব্রীজ থেকে সদরঘাট পর্যন্ত বাদামতলী এলাকায় নদীর জায়গা দখল করা বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি নদীতে পড়ে থাকা বালু ও পাথর উচ্ছেদ করে নিলামে বিক্রি করে দেয় বিআইডব্লিউটিএ।

দুপুরে শ্যামবাজার এলাকায় অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। কেরানীগঞ্জের পাশে চর মিরেরবাগ এলাকায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও সমবায় বরফ কল উচ্ছেদ করা হয়। রহমান ডক এলাকায় ১টি ট্রলার পরিত্যক্ত অবস্থায় ৪ বছর ধরে পড়ে থাকায় সাড়ে সাত লাখ টাকা নিলামে বিক্রি করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন জানিয়েছেন, বাবুবাজার ব্রীজ থেকে শ্বশ্মানঘাট এলাকা পর্যন্ত নদীর উভয় পাশে দোতলা বিল্ডিং ১ টি, একতলা ৭ টি, আধাপাকা ১৫টি, টিনের ঘর ৬৫টি ও দোকান-ঘর ৫১ টি উচ্ছেদ করা হয়। এতে মোট ১১৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ১৫ লাখ টাকা নিলাম করা হয়।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24