মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ঢাকার কাছেই কম খরচে নৌভ্রমণের সুযোগ

ঢাকার কাছেই কম খরচে নৌভ্রমণের সুযোগ

ভ্রমণ ডেস্ক: ঢাকা থেকে খুব বেশি দূরে নয় নারায়ণগঞ্জ। সেখানে রয়েছে শীতলক্ষ্যা নদী। সেই নদীতে ভ্রমণ করতে পারবেন খুব কম খরচে। যে কোন ছুটির দিনে ঘুরে আসতে পারেন একা কিংবা পরিবার নিয়ে। যাওয়ার আগে জেনে নিন ভ্রমণের বিস্তারিত।

কেন যাবেন: বাংলাদেশের অন্যতম নদীবন্দর নারায়ণগঞ্জ শহর শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত। এখানে নৌকা ভ্রমণের সময় দেখবেন লঞ্চের আসা-যাওয়া। ঢেউয়ের তালে তালে দোল খাবে নৌকাগুলো। পাশ দিয়েই ভেসে যাবে মালবাহী জাহাজ। এখানে নোঙর করা আছে উদ্ধারকারী জাহাজ।

ঢাকার কাছেই কম খরচে নৌভ্রমণের সুযোগ

ভাড়া কত: এখানে ঘণ্টা হিসেবে নৌকা ভাড়া পাওয়া যায়। প্রতি ঘণ্টা ভাড়া ৩৫০-৫০০ টাকা। সংখ্যায় বেশি হলে মাঝারি ধরনের ট্রলার ভাড়া নিতে পারেন। তাতে ভাড়া পড়বে ১ হাজার থেকে ১ হাজার ৫০০ টাকা। তবে ওঠার আগে দরদাম করে নেওয়া বুদ্ধিমানের কাজ।

সতর্কতা: শীতলক্ষ্যায় ভ্রমণের সময় লঞ্চ বা অন্য নৌযান থেকে নিরাপদ দূরত্বে থাকতে হবে। বড় বড় নৌযান এড়িয়ে চলাচল করা নিরাপদ। নিজের নিরাপত্তা নিশ্চিত করেই নৌকায় ভ্রমণ করতে হবে।

ঢাকার কাছেই কম খরচে নৌভ্রমণের সুযোগ

কীভাবে যাবেন: ঢাকার গুলিস্তান থেকে সড়ক পরিবহনে সরাসরি নারায়ণগঞ্জের কালীরবাজার নামতে হবে। সেখান থেকে রিকশা বা হেঁটে গুদারাঘাট গেলে নৌকা পাবেন। এছাড়া ট্রেনেও কমলাপুর থেকে সরাসরি নারায়ণগঞ্জ যেতে পারবেন। অথবা চাইলে ব্যক্তিগত গাড়ি নিয়েও যেতে পারেন।

এজেড এন বিডি ২৪/ শেমল

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24