বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৩ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
৭২ বছরে জার্মানিতে তাপমাত্রার নতুন রেকর্ড

৭২ বছরে জার্মানিতে তাপমাত্রার নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্কঃ ইউরোপের বেশ কয়েকটি দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়েছে। গতকাল বুধবার জার্মানির আবহাওয়া বিভাগ তাপমাত্রা রেকর্ড করে ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা এ যাবৎকালে সর্বোচ্চ। পোল্যান্ড সীমান্তের কাছে কোসচেন এলাকায় স্থানীয় সময় দুপুর আড়াইটায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। ১৯৪৭ সালে জার্মানির বুহলের্টালে (ফ্রান্সের সীমান্ত বরাবর) তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৮.৫ সেলসিয়াস। সেই রেকর্ড অক্ষত ছিল ৭২ বছর। ইউরোপে বর্তমান সময়ে তাপমাত্রা কতটা অস্বাভাবিকহারে প্রবাহিত হচ্ছে এটা তারই প্রমাণ।
শুধু জার্মানিতেই অনেক, ইউরোপজুড়ে অনেক দেশেই রেকর্ড পরিমাণ তাপমাত্রার কারণে স্বাস্থ্যঝুঁকির বিষয়ে সচেতন করা হয়েছে। সবাইকে ঠাণ্ডা পরিবেশে থাকতে বলা হয়েছে।
জলবায়ু বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়েছেন, এই তাপদাহ স্বাভাবিকের তুলনায় বেশি ও তীব্র আকার ধারণ করছে জলবায়ু সঙ্কটের কারণে। ফ্রান্সের আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, তাপপ্রবাহের এ হার ২০৫০ সালের মধ্যে দ্বিগুণ আকার ধারণ করতে পারে। সূত্র: সিএনএন
এজেড এন বিডি ২৪/ শেমল

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24