মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
আর্জেন্টিনার পরাজয়ে হতাশ কলকাতার মেসি ভক্তরা

আর্জেন্টিনার পরাজয়ে হতাশ কলকাতার মেসি ভক্তরা

আন্তর্জাতিক ডেস্কঃ কাতার বিশ্বকাপ ফুটবলে প্রথম অঘটন। এবারের বিশ্বকাপে যে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়নের অন্যতম দাবিদার বলে মনে করা হচ্ছিল, প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল তারা। মঙ্গলবার দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ২-১ গোলে হারালো সৌদি আরব।

এদিন ম্যাচের প্রথমার্ধের ১০ মিনিটে মেসির পেনাল্টিতে লিড পায় আর্জেন্টিনা। এরপর সৌদি আরবের জালে গুনে গুনে তিন বার বল জড়িয়েছে মেসিরা। তবে বাকি তিন গোলই বাতিল হয়েছে অফসাইডের কাটায়। এজন্য দলটিকে বিরতিতে যেতে হয়েছে ১-০ গোলে এগিয়ে থেকে।

কিন্তু দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ম্যাচে প্রবলভাবে ফিরে আসে সৌদি আরব। ৪৮ ও ৫৩ মিনিটে পরপর দুটি গোল করে ম্যাচে আধিপত্য নেয় তারা। এরপর শত চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি মেসির দল।

টানা ৩৭টি আন্তর্জাতিক ম্যাচ জেতার রেকর্ড রয়েছে ইতালির দখলে। অন্যদিকে ইতালির সেই রেকর্ড ছোঁয়ার সুযোগ ছিল ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ জয়ী আর্জেন্টিনার কাছে। কিন্তু সৌদি আরবের কাছে হারতেই সেই স্বপ্ন অধরাই থেকে গেলো মেসির দলের।

শুধু তাই নয়, আর্জেন্টিনার হারের পর যেমন আচমকা আঁধার নামে কাতারের লুইসেল স্টেডিয়ামে, তেমনি প্রিয় দলের এমন হার দেখে হতাশ হয়েছে কলকাতার মেসি ভক্তরাও। আর্জেন্টিনাকে যে এভাবে প্রথম ম্যাচেই প্রতিপক্ষের কাছে হারতে হবে, তা হয়তো কল্পনাও করতে পারেনি সাদা-নীল দলের ভক্তরা।

কয়েক হাজার কিলোমিটার দূরে কলকাতায় টিভির পর্দায় যারা চোখ রাখছিলেন, হতাশ হয়ে পড়েন সেইসব মেসি ভক্তরা। এদিন কলকাতার স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয় এই ম্যাচ। অনেকেই এদিন সকাল সকাল বাইরের কাজ শেষ করে বাড়িতে ঢুকে যান, কেবলমাত্র প্রিয় দলের খেলা দেখবেন বলে। কেউ আবার অফিসে বসেই খেলা দেখেন। মেসির পেনাল্টিতে আর্জেন্টিনা এগিয়ে যেতেই তারা শূন্যে দুই হাত ছুড়ে দেন। যেন মেসি ভক্তদের খুশির জোয়ার বইছে। কিন্তু ম্যাচ শেষ হতে দেখা গেল উল্টো ছবি। কার্যত মুষড়ে পড়েন মেসি ভক্তরা।

জেলায় জেলায় স্থানীয় ক্লাবগুলোতেও বড় এলইডি টিভি লাগিয়ে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছিল। রাস্তার মোড়গুলোতেও টাঙানো ছিল নীল-সাদা পতাকা। এদিন দুপুরেই খেলা শুরুর আগেই ঢাক-ঢোল-মেসির ছবি নিয়ে মেতে ওঠে বরানগরের নপাড়া দাদা-ভাই সংঘের মেসি ভক্ত সদস্যরা। কিন্তু খেলা শেষে চুপসে যায় তারাও। যদিও তাদের আশা পরবর্তী ম্যাচগুলোতে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে দারুণভাবে ফিরে আসবে তাদের প্রিয় দল আর্জেন্টিনা।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *