সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
অন্যের বাড়ি পরিষ্কার করে মাসে লাখ টাকা আয়

অন্যের বাড়ি পরিষ্কার করে মাসে লাখ টাকা আয়

মজার গল্প ডেস্কঃ বাড়ি পরিষ্কার করা সহজ কোনো কাজ নয়। কর্মব্যস্ততার কারণে যারা নিয়মিত ঘর পরিষ্কার রাখতে পারেন না তারা অন্য কারো সাহায্য নেন। পরিচ্ছন্ন ঘর আপনার সারাদিনের ক্লান্তি দূর করবে সেই সঙ্গে মনও থাকবে ফুরফুরে। তবে অরি ক্যাতারিনা নামের ২৯ বছর বয়সী এই তরুণী মাসে লাখ লাখ টাকা আয় করছেন অন্যের নোংরা বাড়ি ঘর পরিষ্কার করে।

২০২১ সাল থেকে তিনি এই কাজ শুরু করেন। তবে কারো বাড়ি পরিষ্কার করার জন্য তাদের কাছ থেকে কোনো সার্ভিস ফি নেন না তিনি। নিশ্চয়ই ভাবছেন তাহলে মাসে লাখ লাখ টাকা আয় হয় কীভাবে! আসলে অরি সার্ভিস চার্জ না নিলে বাড়ির মালিকের কাছ থেকে আগেই অনুমতি নেন পুরো কাজটি ভিডিও করার। এটিই তার একমাত্র শর্ত।

বাড়ির জঞ্জাল পরিষ্কারের পুরো প্রক্রিয়া ভিডিও করে ইনস্টাগ্রাম, টিকটক-সহ একাধিক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি। সেখান থেকেই উপার্জন হয় তার। বর্তমানে ইনস্টাগ্রামেই তার ভক্তের সংখ্যা ২১ লাখ। টিকটকে প্রায় ৭৮ লাখ। লাখ লাখ ভিউজ হয় তার ভিডিওগুলো। মূলত এখান থেকেই মাসে আয় হয় তার।

মানুষের ঘর-বাড়ি পরিষ্কার করা তার কাছে অ্যাডভেঞ্চারের মতো। দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে মানুষের বাড়ি পরিষ্কার করার মধ্যে বেশ রোমাঞ্চকর অভিযানের স্বাদ পান অরি। পাশাপাশি ঘর পরিষ্কার করে আত্মতৃপ্তির ব্যাপারটা তো রয়েছে বলেও মনে করেন তিনি। এমনকি পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে তাঁর মোহ এতটাই যে ‘সাফাই-এর রানি’ হিসাবে নিজের পরিচয় দিতেই পছন্দ করেন অরি। এমনকি তার ইচ্ছা বিশ্ব ভ্রমণ করবেন তিনি। বিশ্বের অন্যান্য দেশে গিয়েও এই কাজ করতে চান এবং সেগুলো শেয়ার করতে চান তার ভক্তদের সঙ্গে।

অরি একজন সিঙ্গেল মাদার। বছর কয়েক আগেই আত্মহত্যা করেছেন তার স্বামী। ফলে একদিকে যেমন মানসিকভাবে ভেঙে পড়েছিলেন, তেমনই হঠাৎ করে দায়িত্বও বেড়ে যায় তার। পরিবার, সন্তান, চাকরি একসঙ্গে সামলাতে হিমশিম খাচ্ছিলেন। তবে কাজের জন্য সন্তানরা যেন নিঃসঙ্গতা বোধ না করে, সেদিকে খেয়াল ছিল তার।

সন্তানদের দেখাশোনা যেন ঠিকভাবে করতে পারেন সেজন্য চাকরি ছেড়ে দেন। তবে জীবিকার জন্য তো কিছু করতে হবে। সেই ভাবনাও ছিল। বাড়ি-ঘর পরিষ্কার করতে সব সময়ই ভালো লাগত অরির। সেটাকেই তাই পেশা হিসেবে বেছে নেন।

২০২০ সালে ইনস্টাগ্রাম, টিকটক ও ইউটিউব অ্যাকাউন্ট খোলেন। ঘর গোছানো এবং পরিষ্কার করার ভিডিও আপলোড করতে শুরু করেন সেখানে। যা নেটিজেনদের নজর কাড়ে দিন কয়েকের মধ্যেই। জনপ্রিয়তাও বাড়তে থাকে। নিজের বাড়ি পরিষ্কারের ভিডিওর পাশাপাশি অন্যদের বাড়ি পরিষ্কার করতে শুরু করেন। তবে তা বিনামূল্যে। অরির এই ব্যতিক্রমী উদ্যোগ ও যাপন এরই মধ্যে সাড়া ফেলে দিয়েছে নেট-দুনিয়ায়।

বিশ্বের লাখ লাখ মানুষ প্রতিদিন তার ভিডিও দেখেন। অরি ভিডিও গুলোতে বিভিন্ন টিপস শেয়ার করেন অনুসারীদের সঙ্গে। তিনি শুধু তার শহরেই নয় দেশের বিভিন্ন প্রান্তে যান এই কাজের জন্য। সঙ্গে থাকে ডিটারজেন্ট, ব্রাশ সহ বাড়ি পরিষ্কারের নানান যন্ত্রপাতি।

বাড়ি, ঘর, টয়লেট, বেজমেন্ট, বাগান কিছুই বাদ রাখেন না সব কিছুই পরিষ্কার করে ঝকঝকে করে তোলেন। এমনকি পরিত্যাক্ত বাড়িকে বাসযোগ্য করে তোলেন তার হাতের জাদুতে। একেকটি বাড়ি পরিষ্কার করতে অরির দুই থেকে চারদিনও সময় লেগে যায়।

সূত্র: মেট্রো ইউকে

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *