মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
টুইটার-মেটা কর্মীদের চাকরি দেবে জাগুয়ার

টুইটার-মেটা কর্মীদের চাকরি দেবে জাগুয়ার

আন্তর্জাতিক ডেস্কঃ জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের মালিকানা হাতে নেওয়ার পরই সংস্থাটিতে ব্যাপক কর্মী ছাঁটাই করেছিলেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। সাম্প্রতিক ওই ছাঁটাই অভিযানে চাকরি হারিয়েছিলেন সংস্থাটির প্রায় অর্ধেক কর্মী।

অন্যদিকে, আর্থিক মন্দার কারণ দেখিয়ে ফেসবুকের প্যারেন্ট সংস্থা মেটাও তাদের কর্মী ছাঁটাই করেছে। গোটা বিশ্বজুড়ে এই দুই সংস্থার বিপুল পরিমাণ কর্মী এখন কর্মহীন।

এই পরিস্থিতিতে জাগুয়ার ল্যান্ড রোভার জানিয়েছে, তারা ৮০০ কর্মীকে নিয়োগ দেবে। নতুন করে নিয়োগ পেতে যাওয়া সকল কর্মীকেই নেওয়া হবে চাকরি হারানো মেটা এবং টুইটারের কর্মীদের মধ্য থেকে। বস্তুত, তাদের জন্য একটি আলাদা কলাম তৈরি করা হয়েছে। সেখানে গিয়ে তারা চাকরির জন্য আবেদন করতে পারেন।

ইঞ্জিনিয়ার, আইটি বিশেষজ্ঞ-সহ একাধিক পদে এই কর্মীদের নিয়োগ করা হবে। জাগুয়ারের ভারতের পার্টনার টাটা গোষ্ঠী। ফলে ভারতে এই কর্মীরা টাটা মোটর্সে যোগ দিতে পারবেন। ভারত ছাড়াও চীন, হাঙ্গেরি, আমেরিকা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ডে কাজে যোগ দেওয়ার সুযোগ পাবেন মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীরা।

ক্লাউড সফটওয়্যার, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্সের মতো বিভাগেও এই কর্মীদের নিয়োগ করা হবে বলে সংস্থার বিবৃতিতে বলা হয়েছে। দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলেও জানানো হয়েছে জাগুয়ারের বিবৃতিতে।

এদিকে মেটা এবং টুইটারের পর একাধিক আইটি সংস্থা তাদের কোম্পানিতে কর্মী সংকোচন শুরু করেছে। ভারতের একাধিক রাজ্যে আইটি কর্মীদের চাকরি যাচ্ছে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, দুই দশক ধরে বিশ্বব্যাপী যে আইটি বুম দেখা গেছিল, সেই গ্রাফ এখন নিম্নমুখী।

আর এই পরিস্থিতিতেই জাগুয়ার ল্যান্ড রোভারের এই বিবৃতি আশার আলো দেখাচ্ছে মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীদের।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *