সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
নভেম্বরেই এসএসসির ফল প্রকাশ

নভেম্বরেই এসএসসির ফল প্রকাশ

অনলাইন ডেস্কঃ বন্যার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা-২০২২ এর ফলাফল নভেম্বরেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আমাদের এসএসসি ও সমমান পরীক্ষা ২০২২ যা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে শেষ হয় ১ অক্টোবর। অপরদিকে ১০ অক্টোবর ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৫ অক্টোবর। সেই পরীক্ষার ফল মূল্যায়নের কাজ চলছে। ফল প্রক্রিয়াকরণের কাজও চলছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

তিনি বলেন,  ৩০ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করতে আমরা কাজ করছি। আগামী দুই-চারদিনের মধ্যে মন্ত্রণালয়য়ের কাছে ফল প্রকাশের সুনির্দিষ্ট তারিখ চেয়ে চিঠি পাঠাব। প্রধানমন্ত্রীর সদয় অনুমতি পেলে আমরা পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে পারব বলে আশা করছি।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীন পরীক্ষার্থী ছিল ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা এতে অংশ নেয়।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *