বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘মোটা’ বোঝানোয় পত্রিকার বিরুদ্ধে অভিনেত্রীর মামলা

‘মোটা’ বোঝানোয় পত্রিকার বিরুদ্ধে অভিনেত্রীর মামলা

অনলাইন ডেস্কঃ যুক্তরাজ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম ইকোনমিস্টের বিরুদ্ধে মামলা করেছেন ইরাকের অভিনেত্রী ও টক শো উপস্থাপক এনাস তালেব। অপ্রাসঙ্গিকভাবে ছবি ব্যবহারের অভিযোগে তিনি পত্রিকাটির বিরুদ্ধে মামলাটি করেছেন।

সম্প্রতি ইকোনমিস্ট পত্রিকায় আরব পুরুষদের তুলনায় নারীদের ‘মোটা’ হওয়া নিয়ে একটি নিবন্ধ প্রকাশ পায়। যেখানে ছবি ব্যবহার করা হয় তালেবের। আর এতেই চটেছেন তিনি। জানায় বিবিসি।

৪২ বছর বয়সী এই অভিনেত্রী জানান, অনুমতি ছাড়াই নিবন্ধটিতে অপ্রাসঙ্গিকভাবে তার ছবি ব্যবহার করা হয়েছে। এতে তার গোপনীয়তা লঙ্ঘিত হয়েছে। একই সঙ্গে ছবিটি ফটোশপে এডিট করা হয়েছে বলেও দাবি তার।

এক সাক্ষাৎকারে তালেব যুক্তরাজ্যে আইনি পদক্ষেপ শুরু করেছেন বলে জানিয়েছেন। ইকোনমিস্ট পত্রিকায় ব্যবহৃত তালেবের ছবিটি ইরাকের ব্যাবিলন ইন্টারন্যাশনাল ফেস্টিভালে ৯ মাস আগে তোলা বলে জানা যায়।

‘কেন আরববিশ্বে নারীরা পুরুষের চেয়ে মোটা হয়’-এই শিরোনামে জুলাইয়ের শেষের দিকে নিবন্ধটি প্রকাশ করে ইকোনমিস্ট। এতে বলা হয়, পুরুষের তুলনায় আরবের নারীদের ওজন বেশি হওয়ার অন্যতম কারণ দারিদ্র্য। এছাড়া তাদের অনেকে সামাজিক বিধি-নিষেধের কারণে ঘরবন্দি থাকেন। আরেকটি সম্ভাব্য কারণ হচ্ছে কিছু পুরুষের কাছে মোটাসোটা গড়নের নারীরা আকর্ষণীয়।

এনাস তালেব নিবন্ধটিকে ‘সাধারণভাবে আরব নারী এবং বিশেষ করে ইরাকি নারীদের জন্য অবমাননাকর’ হিসেবে দেখছেন। তিনি প্রশ্ন করেছেন, ‘কেন পত্রিকাটি ইউরোপ বা যুক্তরাষ্ট্রের বদলে আরববিশ্বের মোটা নারীদের প্রতি আগ্রহ দেখাল?’

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24