শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
‘দ্বিতীয় বিশ্বসেরা’ বেলজিয়ামকে বিদায় করে শেষ ষোলোয় ক্রোয়েশিয়া বেলজিয়াম-ক্রোয়েশিয়ার গ্রুপ থেকে সেরা হয়ে ইতিহাস গড়ল মরক্কো ব্রাজিল নিয়ে যা বললেন সামিরা খান মাহি রসিক নির্বাচন : লাঙ্গল প্রতীকে বৈধ মোস্তফার মনোনয়ন গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ২ রাউন্ডে আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে মেসিরা আর্জেন্টিনার স্বস্তির দ্বিতীয় গোল এলো অ্যালভারেজের পা থেকে ২-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে মেক্সিকো আর্জেন্টিনার প্রথম গোল এনে দিলেন ম্যাক অ্যালিস্টার সৌদি-মেক্সিকো ম্যাচও গোলশূন্য প্রথমার্ধ দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনার গোল পেনাল্টিতে ব্যর্থ মেসি, প্রথমার্ধে গোল পেল না আর্জেন্টিনা আর্জেন্টিনা-পোল্যান্ড গোলশূন্য প্রথমার্ধ আক্রমণাত্মক আর্জেন্টিনা- মেসির পেনাল্টি মিস, রক্ষণাত্মক পোল্যান্ড
‘পদ্মা সেতুর মাধ্যমে টেকনাফ-তেঁতুলিয়া যুক্ত করেছেন প্রধানমন্ত্রী’

‘পদ্মা সেতুর মাধ্যমে টেকনাফ-তেঁতুলিয়া যুক্ত করেছেন প্রধানমন্ত্রী’

অনলাইন ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মাধ্যমে টেকনাফ-তেঁতুলিয়া যুক্ত করে দিয়েছেন।

মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন,  মুজিবুর রহমান নিক্সন চৌধুরী তার এলাকার কিছু দুর্দশার কথা বলতে গিয়ে বলেছিলেন উপরে ফিটফাট ভেতরে সদরঘাট। সদরঘাট কিন্তু এ অবস্থায় নাই। এখান মানুষ বলে দেখতে হলে ফিটফাট চলে যাও সদরঘাট। এটাই হচ্ছে শেখ হাসিনার উন্নয়ন।

তিনি বলেন, কয়েকদিন ধরে আলোচনা হচ্ছে পদ্মা সেতু হয়ে গেছে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ফেরিগুলোর কী হবে? ইতোমধ্যে অনেক সংসদ সদস্যই চাহিদা দিয়েছেন। আমাদের কক্সবাজারের মহেশখালীর এমপি আশেকউল্লাহ রফিক বলেছেন, ফেরি দরকার। আমরা সেখানে স্টাডি করেছি, সেখানে ফেরি যাবে। মাহফুজুর রহমান মিতাও (চট্টগ্রাম-৩) বলেছেন। আমরা সন্দ্বীপেও বিআইডব্লিউটিসির সেবা পৌঁছে দিতে চাই। পিরোজপুর-বাকেরগঞ্জ, পটুয়াখালী-দশমিনা এসব জায়গায় ফেরি সার্ভিসের বিষয়ে স্টাডি করেছি। কুড়িগ্রামের চিলমারী-রৌমারী এলাকায়, পাবনা-রাজবাড়ী, সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল এসব এলাকায় ফেরি সার্ভিস দিয়ে মানুষকে সেবা দিতে চাই।

দক্ষিণাঞ্চলের প্রান্তিক মানুষের উন্নয়নের জন্য ২০১৩ সালে প্রধানমন্ত্রী পায়রা বন্দর উদ্বোধন করেছিলেন উল্লেখ করে নৌ-প্রতিমন্ত্রী বলেন, রামনাবাদ চ্যানেল ও আন্ধারমানিক নদীতে এখন কোনো চ্যানেল নেই। সেখানে বিশাল কর্মযজ্ঞ শুরু হয়ে গেছে। পায়রার প্রথম টার্মিনাল আগামী মার্চ বা এপ্রিলের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। আমরা প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠিয়েছি। আগামী মাসের মধ্যে সেখানে প্রধানমন্ত্রী ৬ হাজার কোটি টাকার ক্যাপিটাল ড্রেজিংয়ের কাজ উদ্বোধন করবেন।

তিনি জানান, ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরির নির্দেশ প্রধানমন্ত্রী দিয়েছেন। তার মধ্যে সাড়ে সাত হাজার কিলোমিটার নৌপথ তৈরি করা হয়েছে।

সমুদ্রে বাংলাদেশের নাবিকরা দেশের রাষ্ট্রদূত হিসাবে পতাকা নিয়ে যান উল্লেখ করেন নৌ-প্রতিমন্ত্রী। তিনি বলেন, ২০০৮ সালে পতাকাবাহী জাহাজ ছিল ৬৩টি, এখন ৯০টি ছাড়িয়ে গেছে।

বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) বহরে আরও ২১টি জাহাজ যুক্ত হবে বলেও জানান প্রতিমন্ত্রী। চলতি অর্থ বছরে ২২৫ কোটি টাকা আয় করেছে বিএসসি বলে জানান তিনি।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *