শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
তরুণীকে বিয়ে করতে লিঙ্গ বদলালেন নারী, বুকে গজাবে চুল

তরুণীকে বিয়ে করতে লিঙ্গ বদলালেন নারী, বুকে গজাবে চুল

মজার খবর ডেস্ক: সারাজীবন একসঙ্গে থাকবেন বলে প্রতিজ্ঞা করেছেন সমকামী মহিলা যুগল। কিন্তু পরিবারের বিরোধিতায় সেটা সম্ভব হচ্ছিল না। পরিবারের আদেশ, কোনো এক ছেলেকেই বিয়ে করতে হবে। পরিবারের সেই ‘দাবি’ মেনে তাই লিঙ্গই পরিবর্তন করার সিদ্ধান্ত নিলেন ওই যুগলের এক জন।

ভারতের উত্তরপ্রদেশের প্রয়াগরাজে এ ঘটনা ঘটে। জানা গেছে, অস্ত্রোপচার করা মহিলা এবং তার বান্ধবী অনেক দিন ধরেই প্রেমের সম্পর্কে আবদ্ধ। প্রেমের কথা জানাজানি হয়ে গেলে প্রতিবেশী ও সমাজের কটাক্ষের মুখেও পড়তে হয় যুগলকে। তাদের সম্পর্ক ‘অবৈধ’ বলে চাপ আসতে থাকে পরিবারের পক্ষ থেকে। এর পরই তারা সিদ্ধান্ত নেন, অস্ত্রোপচার করিয়ে একজন পুরুষ হয়ে যাবেন।

প্রয়াগরাজের স্বরূপ রানি নেহরু হাসপাতালে ওই নারীর লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। তবে অস্ত্রোপচার করতে গিয়ে মহিলার বক্ষযুগলের পুনর্গঠন নিয়ে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয় চিকিৎসকদের।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মহিলার অস্ত্রোপচার করা চিকিৎসক মোহিত জৈন জানান, নারীকে ‘টেস্টোস্টেরন রিপ্লেসমেন্ট’ থেরাপি দেওয়া হবে। এই প্রক্রিয়াতে মহিলার বুকে চুল গজিয়ে উঠবে বলেও তিনি জানান।

চিকিৎসকরা জানিয়েছেন, এই অস্ত্রোপচার বেশ কয়েকটি ধাপে হবে। সমস্ত প্রক্রিয়া শেষ হতে প্রায় আরও বছর দেড়েক লাগবে। তার পরই এক জন সম্পূর্ণ পুরুষ হয়ে উঠবেন ওই নারী। লিঙ্গ পরিবর্তনের পর ওই মহিলার গর্ভবতী হওয়ার আর কোনো অবকাশ থাকবে না।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24