মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের পলাশ

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের পলাশ

অনলাইন ডেস্কঃ ব্যাংককে আয়োজিত এক সামিটে ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশি তরুণ পলাশ সকাল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠিত প্র্যাটফর্ম ‘হাউজ অব এনইউবিডিয়ানস’-এর জন্য এই স্বীকৃতি পান তিনি।

শুক্রবার থাইল্যান্ডের ব্যাংকক অ্যাম্বাসেডর হোটেলে পলাশ সকালের হাতে ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন থাইল্যান্ডের উপ-শিক্ষামন্ত্রী কালায়া সোফোনপানিচ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মোন্নয়ন, মানসিক কাঠামো পরিবর্তন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে পলাশ সকাল গড়ে তুলেছেন ‘হাউজ অব এনইউবিডিয়ানস’ নামের একটি প্ল্যাটফর্ম। যেখানে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের নেটওয়ার্ক বৃদ্ধি, স্কিল ডেভলপমেন্ট, কানেক্টিভিটি, পাবলিক স্পিকিং এবং আত্মবিশ্বাস বাড়াতে নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে।

এই কাজের অবদানে পলাশের অর্জনের তালিকায় যুক্ত হলো আন্তর্জাতিক সংস্থানপিস ফেডারেল কাউন্সিল-এর এই স্বীকৃতি। হাউজ অব এনইউবিডিয়ানস ছাড়াও পলাশ কাজ করছেন স্পোর্টস এজেন্ট হিসেবেও।

এই অর্জনের পেছনের সবাইকে ধন্যবাদ জানিয়ে সম্মাননা প্রাপ্তি নিয়ে পলাশ বলেন, এ অর্জন জাতীয় শিক্ষার্থীদের জন্য আরো বেশি কাজ করার প্রেরণা দেবে। এই ধারাবাহিকতায় আরো সচেষ্টভাবে কাজ করে যেতে চাই সকলের জন্য।

বর্তমানে ২ লাখ শিক্ষার্থী নিয়মিত ক্লাস করে যাচ্ছেন পলাশের তৈরি এই প্লাটফর্মে। গত দুই বছরে এ প্লাটফর্ম থেকে নেয়া হয়েছে অর্ধহাজারের বেশি ক্লাস ও সেশন। তাছাড়া এ প্লাটফর্মে শিক্ষার্থীদের নিয়ে যুক্ত হচ্ছেন সামাজিক কার্যক্রমেও।

প্রসঙ্গত, ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের অন্যতম একটি সংস্থা। যারা তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24