সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:২৪ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘প্রেমিককে চাইনি ধরে রাখতে, পদ্মাকে চাইনি হারাতে’

‘প্রেমিককে চাইনি ধরে রাখতে, পদ্মাকে চাইনি হারাতে’

অনলাইন ডেস্কঃ স্বপ্ন এখন বাস্তব। প্রমত্তা পদ্মার বুকে সগৌরবে দাঁড়িয়ে আছে স্বপ্নের পদ্মা সেতু। সরকারের অদম্য উদ্যোগে নিজস্ব অর্থায়নেই নির্মিত হয়েছে এই সেতু। শনিবার (২৫ জুন) দুপুর ১২টায় পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতু নিয়ে বাংলাদেশিদের আবেগের অন্ত নেই। সাধারণ মানুষের পাশাপাশি শোবিজের তারকারাও নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। পদ্মা সেতুর সামনে তোলা একটি ছবি পোস্ট করে কবিতার আদলে পদ্মার প্রতি অনুভূতির জানান দিয়েছেন ঢালিউডের নবাগত নায়িকা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খ্যাত জাহারা মিতু। তার লেখাটি তুলে ধরা হলো-

‘পদ্মার সাথে আমার প্রেম বহুদিনের

এক প্রেমিকের সাথে

সম্পর্কের শুরু থেকে শেষও এই পদ্মার তীরে।

প্রেমিকের প্রেম চলে গিয়েছে

তবে পদ্মার প্রেম অটুট।

প্রেমিককে চাইনি ধরে রাখতে

আর পদ্মাকে চাইনি হারাতে।

হে পদ্মা সেতু, কথা দিলাম

আবারো যদি কখনো প্রেম আসে

তবে তাকেও তোমাতেই করবো সমর্পণ।

এবার থেকে আমার যতো পদ্মার প্রেম

তা করবো আমি শুধু তোমাকেই অর্পণ।’

প্রসঙ্গত, বিশ্বের খরস্রোতা নদীর তালিকায় আমাজনের পরেই পদ্মার অবস্থান। এমন খরস্রোতা নদীর ওপর বিশ্বে সেতু হয়েছে মাত্র একটি। তাই সেতুকে টেকসই করতে নির্মাণের সময় বিশেষ প্রযুক্তির পাশাপাশি উচ্চমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে।

পদ্মা সেতুর পিলার সংখ্যা ৪২ আর স্প্যান ৪১টি। খুঁটির নিচে সর্বোচ্চ ১২২ মিটার গভীরে স্টিলের পাইল বসানো হয়। অর্থাৎ প্রায় ৪০ তলা ভবনের উচ্চতার গভীরে পাইল নিয়ে যেতে হয়েছে। বিশ্বে এখন পর্যন্ত কোনো সেতুর জন্য এত গভীর পাইলিং হয়নি। এছাড়াও পদ্মা সেতুতে রয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা। সাধারণ আলোক সুবিধার পাশাপাশি সেতুতে আলোকসজ্জা ও সৌন্দর্য বর্ধনে রয়েছে আর্কিটেকচার লাইটিং।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24