সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
জামালখানে পদ্মা সেতুর রেপ্লিকা, চট্টগ্রামে নানা আয়োজন

জামালখানে পদ্মা সেতুর রেপ্লিকা, চট্টগ্রামে নানা আয়োজন

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে নগরীর জামালখান মোড়ে সেতুর রেপ্লিকা স্থাপন করেছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

শনিবার (২৫ জুন) সকাল থেকে এই সেতু (রেপ্লিকা) দেখতে অনেককেই ভিড় করতে দেখা গেছে। ছবিও তুলছেন কেউ কেউ। পদ্মা সেতুর রেপ্লিকার সঙ্গে ছবি তোলা সারোয়ার আলম ঢাকা পোস্টকে বলেন, এই পথ দিয়ে চেরাগী পাহাড়ের দিকে রিকশা করে যাচ্ছিলাম। পদ্মা সেতুরও আজ উদ্বোধন। তাই নেমে একটি ছবি তুলেছি।

এছাড়া সেতুর উদ্বোধন উপলক্ষে শনিবার সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে বর্ণিল শোভাযাত্রার আয়োজন করা হয়। বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের সদস্যরা ও সাধারণ জনগণ শোভাযাত্রায় অংশ নেন।

dhaka post

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এলইডি স্ক্রিনের মাধ্যমে সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে।

চসিক মেয়র রেজা-উল করিম চৌধুরী বলেন, আজ আমরা সবাই আনন্দিত, উদ্বেলিত। বাঙালি বীরের জাতি এটি পদ্মা সেতু করার মধ্যে দিয়ে আবারও প্রমাণিত হয়েছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছিলাম। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর বাস্তবে রূপ দিলেন।

তিনি বলেন, অনেক ষড়যন্ত্র হয়েছে, অপবাদ দেওয়া হয়েছে, মিথ্যা গুজব ছড়ানো হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও দূরদর্শিতার কারণে আজ পদ্মা সেতু হয়েছে। তিনি প্রমাণ করে দিয়েছেন বাঙালি জাতি সবকিছুই পারে।

dhaka post

শনিবার সকালে এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে ‘স্বপ্নের পদ্মা সেতু : বাংলাদেশের সাহসের প্রতীক’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কমিশন অফিস। এছাড়া প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। বড় পর্দায় দেখানো হয় পদ্মা সেতুর উদ্বোধন।

এদিকে আজ বিকেলে কনসার্টের আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। বিকেল ৪টায় এম এ আজিজ স্টেডিয়ামের পাশে জিমনেশিয়াম মাঠে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবে ব্যান্ড আর্টসেল, তিরন্দাজ, নাটাই ও সাসটেইন। রাতে থাকবে আতশবাজির প্রদর্শনী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24