বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
জাজিরা-মাওয়া রুটে হয়তো আর দেখা যাবে না লঞ্চ-স্পিড বোট

জাজিরা-মাওয়া রুটে হয়তো আর দেখা যাবে না লঞ্চ-স্পিড বোট

অনলাইন ডেস্কঃ পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে আজ (শনিবার)। কাল থেকে যাত্রীরা নদী পার হবেন সেতু দিয়ে। তাই বন্ধ হচ্ছে জাজিরা-মাওয়া রুটের নৌযান চলাচল। শুক্রবার (২৪ জুন) সন্ধ্যা ৭টায় জাজিরার মাঝির ঘাট থেকে সবশেষ লঞ্চটি নদী পার হয়।

সেতু চালু হওয়ায় জাজিরা-মাওয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। আর শোনা যাবে না যাত্রী নেওয়ার জন্য লঞ্চ শ্রমিকদের হাঁকডাক। সেই সঙ্গে বন্ধ হবে স্পিড বোটে যাত্রী পারাপার। এ পথে হয়তো আর দেখা যাবে না লঞ্চ-স্পিড বোট।

লঞ্চচালক ও যাত্রীরা বলছেন, আগে শরীয়তপুরের জাজিরা থেকে মাওয়া ঘাটে যেতে হলে নদী পারাপারে ঘণ্টার পর ঘণ্টা লেগে যেত। বর্ষা মৌসুমে নদী পারাপার ছিল অনেক ঝুঁকিপূর্ণ। বৈরী আবহাওয়ায় অনেক সময় নদী পারাপার বন্ধ হয়ে যেত। সেতু হওয়ায় এখন আর এসব সমস্যা পোহাতে হবে না।

ভেদরগঞ্জের যাত্রী শাকিল আহমেদ বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর খুলছে স্বপ্নের পদ্মা সেতু। এতে আমাদের অনেক ঝুঁকি কমে যাবে। বিশেষ করে অসুস্থ রোগী নিয়ে আর অপেক্ষা করতে হবে না।

হাসান লঞ্চের চালক আসলাম হক ঢাকা পোস্টকে বলেন, লঞ্চ-স্পিড বোটে নদী পার হওয়ার সমস্যা শেষ হচ্ছে। এখন আর মানুষকে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে না। এখানে যাত্রীদের অনেক ভোগান্তিতে পড়তে হতো। এখন আর হবে না। আমরা বেকার হলেও ভালো লাগছে। মানুষের বহুদিনের ভোগান্তি কমবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের মাওয়া বন্দর কর্মকর্তা শাহাদাৎ হোসেন বলেন, শনিবার সেতু চালু হচ্ছে। এতে এ নৌ-রুটে যাত্রী পারাপার করা হবে না। এখন আর মানুষের আগের মতো কোনো ভোগান্তি পোহাতে হবে না।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24