সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:১২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
কোলে এল তিন সন্তান, নাম স্বপ্ন-পদ্মা-সেতু!

কোলে এল তিন সন্তান, নাম স্বপ্ন-পদ্মা-সেতু!

অনলাইন ডেস্কঃ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এক দম্পতির ঘর আলো করে এসেছে একসঙ্গে তিন শিশু। একটি ছেলে শিশু, দুটি মেয়ে। মা-বাবা তাদের নাম রেখেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু। বাংলাদেশের স্বপ্নের অর্জন পদ্মা সেতুর নামে সন্তানদের এমন নাম রেখেছেন বলে জানান তারা। নারায়ণগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে গত শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় ওই তিন যমজ শিশুর জন্ম হয়।

তিন শিশুর বাবার নাম আশরাফুল ইসলাম অপু। তিনি পেশায় একজন ব্যবসায়ী। স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আছেন তিনি। প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে সন্তানদের নাম সেতুর নামে রেখেছেন বলে জানিয়েছেন অপু।

পরিবার সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর এলাকার ২৪ নম্বর ওয়ার্ডের নবীগঞ্জ উত্তরপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা আশরাফুল ইসলাম অপুর (৩৪) স্ত্রী অ্যানি বেগম (২৪) গত শুক্রবার একসঙ্গে তিনটি সন্তান প্রসব করেন। নারায়ণগঞ্জের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক বেনজীর হক পান্নার অধীনে অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশুর জন্ম হয়।

এর মধ্যে একটি ছেলে শিশু এবং ২টি কন্যা শিশু। ছেলের নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই মেয়ের নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। একত্রে বলতে গেলে হয়, ‘স্বপ্নের পদ্মা সেতু’।

তিন যমজ শিশুর বাবা আশরাফুল ইসলাম অপু ঢাকা পোস্টকে বলেন, ওই দিন অ্যানিকে সকাল ১০টার কিছু আগে অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। সকাল সাড়ে ১০টায় ডা. বেনজীর হক পান্না আমাকে ওটি থেকে বেরিয়ে তিনবার অভিনন্দন জানিয়ে বলেন, ভূমিষ্ঠ তিন নবজাতক ও আপনার স্ত্রী সুস্থ আছেন। সেই মুহূর্তের অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। আবেগে চোখে পানি চলে এসেছিল।

নাম রাখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নামের আইডিয়াটা ডা. বেনজীরের। তিনি আমাদের বললেন, যেহেতু এই মাসে আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে, তার সঙ্গে মিলিয়ে ছেলে-মেয়েদের নাম রাখতে পারেন।

এই আইডিয়াটা আমাদের কাছে বেশ ভালো লেগেছে। যেহেতু আমি আওয়ামী লীগের রাজনীতি করি, প্রধানমন্ত্রীর এই উপহারের প্রতি সম্মান জানিয়ে তাদের নামকরণের সিদ্ধান্ত নিই। ছেলের নাম রাখি স্বপ্ন আর মেয়েদের নাম রাখি পদ্মা ও সেতু। একসঙ্গে হয় স্বপ্নের পদ্মা সেতু!

অপু বলেন, আপনাদের মাধ্যমে সবার কাছে দোয়া চাই, দেশের জন্য যেন তারা কিছু করতে পারে।

অপু-অ্যানি দম্পতির পারিবারিক চিকিৎসক ডা. বেনজীর হক পান্না বলেন, আমি অন্তত হাজারের বেশি শিশু ভূমিষ্ঠ করেছি। এর মধ্যে যমজ শিশুর হিস্টোরিও অনেক আছে, তবে একসঙ্গে তিন শিশুর জন্ম এই প্রথম। প্রথম যেকোনো কিছুই অনেক আনন্দের। সবচেয়ে বেশি খুশির ব্যাপার হলো তারা সবাই সুস্থ আছে।

তিনি বলেন, এ মাসেই পদ্মা সেতুর উদ্বোধন হবে। আমার মাথায় হঠাৎ করে বিষয়টা আসে, তাই তাদের পরামর্শ দিই সেতুর নামে শিশুদের নাম রাখতে। তারা আমার কথায় সায় দিয়েছে জেনে ভালো লাগছে। শিশুদের জন্য শুভ কামনা থাকল।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24