বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রাবির সাথে বিমক’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

রাবির সাথে বিমক’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

অনলাইন ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (বিমক) শিক্ষা ও গবেষণাসহ সামগ্রিক কর্মকাণ্ডের পরিকল্পনাবিশিষ্ট বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে এক অনাড়ম্বর আয়োজনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

রাবি’র পক্ষে রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম ও বিমক’র পক্ষে ভারপ্রাপ্ত সচিব ড. ফেরদৌস জামান চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যদের মধ্যে রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারসহ বিমক’র চেয়ারম্যান ও সদস্যরা, অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রাররাসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রাবি উপাচার্য তার বক্তৃতায় বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কর্মকাণ্ড সংশ্লিষ্ট বিধি-বিধান অনুযায়ী সম্পাদন করা উচিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত হলেও আর্থিক বিষয়াদি সরকারের মাধ্যমে আসে। এখানে আর্থিক কর্মকাণ্ডে সরকারি শৃঙ্খলা অনুসরণ করা উচিত। এক্ষেত্রে কর্ম সম্পাদনে যথাযথ পরিকল্পনা, স্বচ্ছতা ও নীতি-নৈতিকতা বজায় রাখতে হবে। সেক্ষেত্রে এই কর্ম সম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সকল ধরনের সুযোগ-সুবিধা অব্যাহত রাখার আশ্বাস দেন।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24