সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ভোটের ফল নিয়ে ভিন্ন কিছু হয়নি : কুমিল্লার রিটার্নিং অফিসার

ভোটের ফল নিয়ে ভিন্ন কিছু হয়নি : কুমিল্লার রিটার্নিং অফিসার

অনলাইন ডেস্কঃ কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে দু’পক্ষের গোলযোগ, বৃষ্টি ও বিদ্যুৎ না থাকার কারণে ফল ঘোষণায় কিছুটা দেরি হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী।

নির্বাচনের ফল নিয়ে ‘ভিন্ন কিছু’ হয়নি বলে দাবি করে তিনি বলেন, আধা ঘণ্টার বেশি সময় ভোটের ফল ঘোষণা স্থগিতের পেছনে অন্য কোনো কারণ ছিল না। পরিস্থিতি প্রতিকূলে ছিল বিধায় সময় লেগেছে। দু’পক্ষই অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করেছিল।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ে সাংবাদিকদের রিটার্নিং অফিসার এ কথা বলেন। স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগ বিষয়ে রিটার্নিং অফিসার শাহেদুন্নবী বলেন, পরাজিত প্রার্থী চাইলে আইনের আশ্রয় নিতে পারেন। তবে নতুন করে ফল দেওয়া সম্ভব নয়। ফল ঘোষণার সময় তারা কেন অভিযোগ জানাননি। কারণ তাদের হাতে তো রেজাল্ট শিট ছিল। উনার কাছে যদি ডকুমেন্টস থাকে, তাহলে আইনি পথে যেতে পারেন।

গতকাল কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে শেষ পর্যন্ত বিজয়ী হন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। তিনি টানা দুবারের মেয়র টেবিলঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে ৩৪৩ ভোটে পরাজিত করেন। রিফাত ভোট পান ৫০ হাজার ৩১০টি। সাক্কু পান ৪৯ হাজার ৯৬৭টি। তবে এ ফলাফল প্রত্যাখ্যান করেন মনিরুল হক সাক্কু। তিনি আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সাক্কু বলেছেন, অজ্ঞাত ফোন পেয়ে রিটার্নিং অফিসার ফলাফল পাল্টে দিয়েছেন। কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে ফলাফল নিয়ে শেষ মুহূর্তে নাটকীয়তা হয়েছে। গতকাল বিকালে ভোট গ্রহণ শেষে গণনা চলাকালে শুরু হয় হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা। ভোটের অঙ্কে কখনো এগিয়ে ছিলেন রিফাত, কখনো সাক্কু। একপর্যায়ে রাত ৯টার দিকে দুই পক্ষের সমর্থকরাই নিজেদের জয়ী বলে দাবি করেন।

এসময় দুই পক্ষে মিছিল-শোডাউন শুরু হয়। ফলে জেলা শিল্পকলা একাডেমিতে ফলাফল ঘোষণা সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়। বাড়ানো হয় নিরাপত্তা। মিছিলে মিছিলে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে সাক্কুর ওপর হামলার চেষ্টা করেন বিপরীত পক্ষের সমর্থকরা। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। অশান্ত পরিস্থিতির মধ্যে রাত সাড়ে ৯টার দিকে রিফাতকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24