বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
২৯ বছর পর কুমিল্লা নগরে আওয়ামী লীগ

২৯ বছর পর কুমিল্লা নগরে আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ ২৯ বছর পর আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির শিষ্য আরফানুল হক রিফাতের হাত ধরে কুমিল্লা নগরের নেতৃত্ব ফিরল আওয়ামী লীগ। দীর্ঘ এই সময়ে আওয়ামী লীগের কেউ নির্বাচিত নগরপিতা হতে পারেননি। তার ঘনিষ্ঠজন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন। বাহারের ক্যারিশমায় রিফাত জয়ী হয়েছেন বলে আলোচনা রয়েছে।

সূত্র মতে, ১৮৯০ সালে কুমিল্লা পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এমপি বাহার ১৯৮৪ ও ৯৪ সালে দুবার পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এর পরের ২৯ বছর কুমিল্লা পৌরসভার পরবর্তী সময়ে সিটি করপোরেশনে আওয়ামী লীগের কেউ নির্বাচিত চেয়ারম্যান বা মেয়র হতে পারেননি। সিটি করপোরেশনের প্রথম দুই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে নির্বাচিত হন বিএনপির এক নেতা। এমপি বাহারের হাত ধরে নগরীর নেতৃত্বে ফিরে আসায় আওয়ামী লীগের তৃণমূলে স্বস্তির বাতাস বইছে। এই খুশি উপহার দেওয়ায় নেতা-কর্মীরা এমপি বাহারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

গতকাল কুমিল্লা সিটি করপোরেশনের ফল ঘোষণার পর মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে দাঁড়িয়ে এক নেতা বলেন, কুমিল্লা আওয়ামী লীগের ঊর্বর ভূমি। দল ক্ষমতায়। এই সময়ে দলীয় মেয়র না পাওয়ার আক্ষেপ সবার মধ্যে ছিল। উল্লেখ্য, ২৯ বছর কুমিল্লা পৌরসভা এবং পরে সিটি করপোরেশনে নির্বাচিত চেয়ারম্যান ও মেয়র ছিলেন কামাল উদ্দিন চৌধুরী ও মনিরুল হক সাক্কু।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24