সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রাসিকের হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

রাসিকের হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

অনলাইন ডেস্কঃ   রাজশাহী সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থ বছরে এক হাজার ৭ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৩২৩ টাকা ১০ পয়সার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

আয় ও ব্যয় সমপরিমাণ ধরে ২০২২-২৩ অর্থ বছরে এক হাজার ৭ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৩২৩ টাকা ১০ পয়সার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের এনেক্স সভা কক্ষে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেট উন্নয়নমুখী জানিয়ে মেয়র লিটন বলেন, এবারের বাজেটের ৮০০ কোটি টাকা উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন হবে। প্রস্তাবিত বাজেটে নতুন কোনো বর্ধিত কর আরোপ করা হয়নি। বাজেটে শহরের পরিষ্কার – পরিচ্ছন্নতা, সবুজায়ন, সড়ক ও বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে বাজেটে গুরুত্বারোপ করা হয়েছে। নাগরিক সেবা সম্প্রসারণ ও সেবার মান উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এ বাজেটে ডেঙ্গু ও পানিবাহিত রোগ প্রতিরোধে মশক নিধন এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। শিশুদের মনোবিকাশে শেখ রাসেল শিশু পার্ক নির্মাণ করা হয়েছে। যা শিগগিরই চালু হবে।

মেয়র বলেন, প্রস্তাবিত বাজেটে বহুতল ভবন নির্মাণে করারোপের মাধ্যমে মহানগরীতে ভবন নির্মাণের পূর্বে সিটি কর্পোরেশনের কাছে অনুমতি নেওয়ার বিধান কার্যকর করা হবে। ফলে একদিকে সিটি কর্পোরেশনের রাজস্ব আয় হবে, অন্যদিকে মহানগরীতে বহুতল ভবন নির্মাণে শৃঙ্খলা আসবে। গেল অর্থ বছরে রাসিকের বাজেট ছিল ১ হাজার ৮০ কোটি টাকা। এর বাস্তবায়নের হার ৭১ শতাংশ।  যা এর আগে কখনও হয়নি।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ রজব আলী, কাউন্সিলর আবদুল হামিদ সরকার টেকন, বাজেট কর্মকর্তা শফিক খান।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24