সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২৪ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
এবারের ঈদে কোরবানির পশু আমদানি করতে হবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

এবারের ঈদে কোরবানির পশু আমদানি করতে হবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

অনলাইন ডেস্কঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমরা এখন মাছে, মাংসে স্বয়ংসম্পূর্ণ। অদূর ভবিষ্যতে দুধেও স্বয়ংসম্পূর্ণ হব। ইতোমধ্যে কোরবানির পশুর জন্য আমরা স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আগামী কোরবানি ঈদে ভারত, মিয়ানমারসহ অন্য কোনো দেশ থেকে পশু আমদানি করতে হবে না। কালোবাজারির মাধ্যমে কোনো পশু যেন দেশে আসতে না পারে সেজন্য নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। আমি দেশবাসীকে আশ্বস্ত করতে পারি কোরবানির পশু নিয়ে সংশয়ের কোনো কারণ নেই। দেশের পশুই কোরবানির জন্য এখন যথেষ্ট।

আজ বুধবার দুপুরে গাজীপুরের ভাওয়াল রাজাবাড়ির বড়চালা এলাকায় এসিআই লিমিটেডের এসিআই এনিমেল জেনেটিক্স রিচার্স এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বর্তমান সরকার বেসরকারি খাত বান্ধব সরকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অন্ধকারের বাংলাদেশকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ সরকারের আমলেই সর্বপ্রথম বেসরকারি শিল্পের জন্য একজন মন্ত্রী পদমর্যাদার উপদেষ্টা নিয়োগ করেছেন। দেশের ও বিদেশ থেকে এসে যারা ব্যবসায় বিনিয়োগ করতে চান তাদের জন্য শেখ হাসিনার সরকার একটি পরিবেশ বান্ধব সরকার।

তিনি বলেন, আমরা চাই দেশে সমৃদ্ধ ও আধুনিক পশু হোক। উন্নত দেশ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বুলগেরিয়া, ব্রাজিলসহ অন্যান্য দেশে যেভাবে বড় বড় পশু ও প্রচুর দুধ পাওয়া যায় সেভাবে বাংলাদেশের পশু বেড়ে উঠুক কৃত্রিম আধুনিক পদ্ধতিতে। প্রাণী সম্পদের বৈপ্লবিক পরিবর্তন আসার পাশাপাশি বিদেশে যে উন্নত জাতের বিভিন্ন পশু আছে আমাদের দেশেও যার বিস্তার ঘটাতে পারি।

আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, এসিআই এগ্রিবিজনেসেসের প্রেসিডেন্ট ড. ফা হ আনসারী, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (কালীগঞ্জ সার্কেল) ফারজানা ইয়াছমিন, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, গাজীপুর জেলা ডেইরি মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন প্রমুখ।

এর আগে মন্ত্রী উদ্বোধনী ফলক উন্মোচন ও বেলুন উড়িয়ে প্রোজেক্টের উদ্বোধন করেন। এছাড়াও মন্ত্রী জেনটিকস ল্যাব এবং ব্রিডিং স্টেশন ও প্রজেনি শো পরিদর্শন করেন। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে ৫০ জন খামারীকে পুরষ্কার প্রদান করেন। ‘বদলে যাবে সারাদেশ, দুধে মাংসে বাংলাদেশ’ এই শ্লোগান সামনে রেখে এসিআই এনিমেল জেনেটিক্স, এসিআই লিমিটেড এ অনুষ্ঠানের আয়োজন করে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24