রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের বিশ্ববিদ্যালয়গুলোতে মুখ্যমন্ত্রীকে আচার্য করার ভোট গণনায় ভুল

পশ্চিমবঙ্গের বিশ্ববিদ্যালয়গুলোতে মুখ্যমন্ত্রীকে আচার্য করার ভোট গণনায় ভুল

অনলাইন ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গে সরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে রাজ্যের মুখ্যমন্ত্রীকে আচার্য করার বিল পাস হয়েছে। সোমবার বিলের পক্ষে ভোট পড়ে ১৮২টি, বিপক্ষে ভোট পড়ে ৪০টি।

তবে মঙ্গলবার অধিবেশনের শুরুতে ভোট গণনায় ভুল হয়েছে স্বীকার করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সোমবার রাজ্য বিধানসভায় ভোটাভুটিতে পাশ হয় ‘দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি ল (অ্যামেন্ডমেন্ড) বিল, ২০২২’। ভোটের ফল প্রকাশের পর দেখা যায়, বিলের পক্ষে ভোট পড়েছে ১৮২টি এবং বিপক্ষে ৪০টি। কিন্তু বিজেপি বিধায়করা দাবি করতে থাকেন, অধিবেশনে উপস্থিত তাদের ৫৭ জন বিধায়কই বিলের বিপক্ষে ভোট দিয়েছেন। তা হলে বিপক্ষে ৪০টি ভোট পড়ে কী করে? প্রশ্ন ওঠে বিজেপি বিধায়কদের একটি অংশ ভোটদানে পদ্ধতিগত ভুল করে ফেলেছেন কিনা। পরে বিধানসভার সচিবালয় থেকে জানানো হয়, ভুল হয়েছিল। নতুন ফল ১৬৭-৫৫।
মঙ্গলবার অধিবেশনের শুরুতেই স্পিকার বলেন, ভোটের ফলে ভুল হয়েছিল। এমন ভুল ভবিষ্যতে হবে না বলেই আশা করব। কী করে এমন ভুল হল, তা খতিয়ে দেখার জন্য বিভাগীয় তদন্তও শুরু হয়ে গিয়েছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24