বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ২ রাউন্ডে আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে মেসিরা আর্জেন্টিনার স্বস্তির দ্বিতীয় গোল এলো অ্যালভারেজের পা থেকে ২-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে মেক্সিকো আর্জেন্টিনার প্রথম গোল এনে দিলেন ম্যাক অ্যালিস্টার সৌদি-মেক্সিকো ম্যাচও গোলশূন্য প্রথমার্ধ দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনার গোল পেনাল্টিতে ব্যর্থ মেসি, প্রথমার্ধে গোল পেল না আর্জেন্টিনা আর্জেন্টিনা-পোল্যান্ড গোলশূন্য প্রথমার্ধ আক্রমণাত্মক আর্জেন্টিনা- মেসির পেনাল্টি মিস, রক্ষণাত্মক পোল্যান্ড রসিক নির্বাচন : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা রংপুরে যাচ্ছেন ১০ ডিসেম্বরের পর জামিন সেই ঋণগ্রস্ত কৃষকদের, দায়িত্ব নিল বসুন্ধরা আর্জেন্টিনা দলে ৪ পরিবর্তন,শেষ ষোলতে উঠতে আর্জেন্টিনার সামনে যত সমীকরণ মুন্সীগঞ্জে আর্জেন্টিনার আনন্দ মিছিলে ব্রাজিল সমর্থকদের অংশগ্রহণ
চাঁপাইনবাবগঞ্জে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

চাঁপাইনবাবগঞ্জে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

অনলাইন ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটের উপর বয়ে যাওয়া ঝড়ে উপড়ে গেছে গাছপালা, উড়ে গেছে ঘরের চালা এবং ঝড়ে পড়েছে বিপুল পরিমাণ আম। জানা গেছে, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে হঠাৎ করে ভোলাহাট উপজেলার আলালপুর, ফতেপুর, মান্নুমোড়, দ‚র্গাপুর গ্রামে প্রচন্ড গতির ঝড় আছড়ে পড়লে কাঁচা-পাকা বাড়ি, দোকান ভেঙ্গে যায় এবং টিন উড়িয়ে অন্যত্রে নিয়ে যায়। এছাড়াও সোনাজলে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের রোপন করা বড় বড় বনজ গাছ রাস্তায় পড়ে চলাচল বন্ধ হয়ে যায়।

ফতেপুর গ্রামের মো. নাহিদ জানান, ঝড়ে তার পাকা বাড়ির আংশিক ভেঙ্গে গেছে। তার প্রতিবেশী অন্য এক বাড়ির টিন উড়িয়ে অন্যত্রে নিয়ে গেছে। ফলে এখন তারা খোলা আকাশের নিচে রয়েছে। একই এলাকার প্রফেসর মোঃ শরিফুল ইসলাম জানান, ভোর ৫টার দিকে প্রচন্ড ঝড়ে এলাকার বিভিন্ন বাড়ি-ঘর ও দোকান পাট ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোনাজল রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এদিকে আম ব্যাবসায়ী মোঃ শফিকুল ইসলাম জানান, ঝড়ে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে করে অনেক আম ব্যবসায়ীকে পথে বসে যেতে হবে। অন্যদিকে জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আফাজ উদ্দিন পানু মিঞা জানান, ঝড়ে তার ইউনিয়নে কাঁচা-পাকা বাড়ি, দোকান, আম, বনজ গাছের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বিএমডিএ’র রোপিত বনজ গাছ ঝড়ে রাস্তায় পড়ে যাওয়ায় দ্রুত সরিয়ে পরিবহন চলাচলের উপযোগী করা হয়েছে বলে বিএমডিএ’র উপ-সহকারী প্রকৌশলী একেএম মঈন জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কাউসার আলম সরকার জানান, এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা জানালে পরে তিনি সঠিক হিসেব বলতে পারবেন।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *