রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:০৪ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
২৫০ মিলিয়ন ডলার ঋণ অনুমোদন এডিবির

২৫০ মিলিয়ন ডলার ঋণ অনুমোদন এডিবির

অনলাইন ডেস্কঃ বাংলাদেশের সামাজিক সুরক্ষা সংস্কারে সহায়তার জন্য ২৫০ মিলিয়ন মার্কিন ডলার নীতি-ভিত্তিক ঋণ অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।  বৃহস্পতিবার এ ঋণ অনুমোদন করা হয়।

দক্ষিণ এশিয়ায় এডিবির মুখ্য সামাজিক খাত বিশেষজ্ঞ হিরোকো উচিমুরা-শিরোইশি বলেন, করোনা মহামারি দুর্যোগ ও সংকট মোকাবিলা ও পরিচালনা করতে মানুষকে সহায়তা করার জন্য সামাজিক সুরক্ষা ব্যবস্থা জোরদারকরণের প্রয়োজনীয়তা তুলে ধরেছে।

সামাজিক সহনশীলতা কর্মসূচি জোরদারকরণের দ্বিতীয় উপ-কর্মসূচিতে এ ঋণ অর্থায়ন করবে এবং প্রথম উপ-কর্মসূচির ওপর ভিত্তি করে নির্মিত হবে, যা প্রাতিষ্ঠানিক ও নীতি সংস্কার বাস্তবায়ন করেছে এবং বাংলাদেশে সামাজিক সুরক্ষার অন্তর্ভুক্তি ও সাড়াদান শক্তিশালী করেছে।

এই উপ-কর্মসূচি বাংলাদেশে সামাজিক সুরক্ষা কর্মসূচির কভারেজ ও দক্ষতা উন্নত এবং সুবিধাবঞ্চিতদের সহনশীলতা তৈরি ও অন্তর্ভুক্তিমূলক পুনরুদ্ধারকে সমর্থন করতে এডিবির সহায়তা অব্যাহত রেখেছে।

নতুন কর্মসূচির আওতায় এডিবি সামাজিক সুরক্ষা কভারেজ ও দক্ষতা উন্নতকরণ, সুবিধাবঞ্চিত ব্যক্তিদের আর্থিক অন্তর্ভুক্তি আরো গভীর এবং বৈচিত্রপূর্ণ সুরক্ষা চাহিদার সাড়াদান জোরদারে সংস্কার শক্তিশালী করতে সরকারকে সহায়তা করছে।

বাস্তবায়নের বিভিন্ন পর্যায়ে কিছু নির্দিষ্ট সংস্কারের মধ্যে রয়েছে সুবিধাবঞ্চিত নারী ও শহুরে দরিদ্রদের জন্য আরো ভালো সুরক্ষা কভারেজ। দ্বিতীয় উপ-কর্মসূচি ডিজিটালাইজেশন ও পদ্ধতির সমন্বয়ের পাশাপাশি সরকারি কর্মসূচির সমন্বয়ের মাধ্যমে দক্ষতা উন্নত করতে সহায়তা করে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24