বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
দেশে আমদানি হবে ২৫০ সিসির বেশি মোটরসাইকেল

দেশে আমদানি হবে ২৫০ সিসির বেশি মোটরসাইকেল

অনলাইন ডেস্কঃ প্রথমবারের মতো দেশে ২৫০ সিসির বেশি মোটরসাইকেল আমদানির ক্ষেত্রে শুল্ক প্রস্তাব করা হয়েছে এবারের বাজেটে। এর ফলে এ ধরণের মোটরসাইকেলের আমদানির বাজার খুলতে যাচ্ছে।

১৬৫ সিসির বেশি ইঞ্জিন ক্ষমতার মোটরসাইকেল আমদানি ও বাজারে ছাড়া নিষিদ্ধ। তবে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরেই বাজারে আনার দাবি জানিয়ে আসছিলেন। এরই মধ্যে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করে ভারতীয় খ্যাতনামা মোটরসাইকেল ব্রান্ড রয়্যাল অ্যানফিল্ড। এরপর এই দাবি আরো জোরালো হয়।

বৃহস্পতিবার বিকেল ৩টায় জাতীয় সংসদের অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তার বক্তৃতায় প্রথমবারের মতো ২৫০ সিসির বেশি মোটরসাইকেল আমদানিতে শুল্ক প্রস্তাব করেন।

অর্থমন্ত্রী বলেন, দেশে ২৫০ সিসির বেশি ইঞ্জিন ক্ষমতার মোটরসাইকেল তৈরি করতে কারখানা হচ্ছে। বর্তমানে এ পণ্য আমদানিতে কোনো শুল্ক আরোপ করা নেই। বর্তমানে ২৫০ সিসি পর্যন্ত মোটরসাইকেল আমদানিতে ফোর স্ট্রোকের ক্ষেত্রে ৬০% ও টু স্ট্রোকের ক্ষেত্রে ২৫০% শুল্ক আরোপ করা আছে। তাই ২৫০ সিসির বেশি ক্ষমতার মোটরসাইকেল আমদানিতে ফোর স্ট্রোকের ক্ষেত্রে ১০০% ও টু স্ট্রোকের ক্ষেত্রে ২৫০% শুল্ক প্রস্তাব করছি।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24