শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে সরকার কাজ করছে: সমাজকল্যাণমন্ত্রী

প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে সরকার কাজ করছে: সমাজকল্যাণমন্ত্রী

অনলাইন ডেস্কঃ সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন পেশার প্রান্তিক জনগোষ্ঠী দেশের অর্থনীতিতে নিরবে অবদান রাখছে। পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তাদের স্বাবলম্বী করতে সরকার কাজ করছে।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়‘বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট পেশার মানোন্নয়নে ৫দিন ব্যাপী ‘সফটস্কিল’ প্রশিক্ষণ শেষে সনদপত্র ও অনুদান প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাণীশৈংকল, সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামীলীগ রাণীশংকৈল উপজেলা শাখার সভাপতি মো. সাইদুল হক, রাণীশংকৈল পৌরসভার মেয়র মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।

মন্ত্রী বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে পেশাভিত্তিক প্রশিক্ষণ ও প্রশিক্ষণ শেষে অনুদান দিচ্ছে। যেন প্রশিক্ষণ শেষে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তারা স্বাবলম্বি হতে পারে।

সরকারের বিভিন্ন জনবান্ধব কর্মসূচির উল্লেখ করে তিনি আরো বলেন, দেশের প্রতিটি মানুষ যেন ভালো থাকে সে লক্ষ্যকে সমানে রেখে আমরা কাজ করছি।

পরে মন্ত্রীর পক্ষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও প্রশিক্ষণোত্তর অনুদান বিতরণ করা হয়। উল্লেখ্য, প্রকল্পটির আওতায় রাণীশংকৈল উপজেলার ১৫০ জন পেশাজীবীকে ৫ দিনব্যাপী ‘সফটস্কিল’ প্রশিক্ষণ দেওয়া হয়।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24