সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সব দলকে ঐক্যবদ্ধ করতে বিএনপির সঙ্গে জাতীয় পার্টি

সব দলকে ঐক্যবদ্ধ করতে বিএনপির সঙ্গে জাতীয় পার্টি

এর আগে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে জাতীয় পার্টির ১০ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির প্রায় দেড় ঘণ্টার সংলাপ হয়। বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

পরে মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার মানুষের অধিকার হরণ, অর্থনীতিকে ধ্বংস ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার কর্মসূচি হাতে নিয়েছে। এর বিরুদ্ধে জনগণকে সংগঠিত করে একটি কার্যকরী আন্দোলন গড়ে তোলার জন্য বিএনপি প্রায় সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে জাতীয় পার্টির সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের মূল দাবি, গণতন্ত্রর মাতা বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ প্রায় ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং এই সরকারের পদত্যাগ। পদত্যাগের পরই সংসদ বিলুপ্ত করা এবং একটি নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা। সেই নিরপেক্ষ সরকারের মাধ্যমে একটি নতুন নির্বাচন কমিশনের অধীনে জনগণের ভোটে নতুন সরকার গঠন করা। এ বিষয়গুলোতে আমরা একমত হয়েছি।’

মোস্তফা জামাল হায়দার বলেন, ‘আমাদের প্রধান দাবি এই সরকারের পদত্যাগ। সংসদ ভেঙে দিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্য সবাইকে ঐক্যবদ্ধ করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাব।’

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24