বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
শিশু আইন মেনে বাবুলের দুই সন্তানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

শিশু আইন মেনে বাবুলের দুই সন্তানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

অনলাইন ডেস্কঃ সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তাদের দুই সন্তানের জবানবন্দি নিতে পিবিআই কর্মকর্তাদের চট্টগ্রাম থেকে মাগুরায় যাওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মাগুরা জেলা সমাজসেবা কার্যালয়ে শিশুদের জবানবন্দি গ্রহণ করতে পিবিআইর তদন্ত কর্মকর্তাকে এ নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (৮ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তদন্তের দীর্ঘসূত্রিতার জন্য মামলার জট হয়। সাবেক এসপি বাবুল আক্তারের দুই সন্তানকে শিশু আইন মেনে জিজ্ঞাসাবাদ করার আবেদনের আদেশের পূর্বে একথা বলেন আদালত।

আদালত জানান, যদিও তারা শিশু; কিন্তু তাদের সাক্ষ্য অনেক বেশি গুরুত্বপূর্ণ এ মামলার ক্ষেত্রে। শিশু আইনের এজাহার অনুসরণ করে মাগুরা জেলার সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে শিশুদ্বয়ের বিবৃতি রেকর্ড করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জিজ্ঞাসাবাদের তারিখে শিশুদ্বয়ের দাদা তাদেরকে সমাজসেবা কার্যালয়ে আনতে বাধ্য থাকবে। এক্ষেত্রে কোনো গড়িমসি বা তালবাহানা করা যাবে না। জিজ্ঞাসাবাদের আগে তাদেরকে বেশকিছু সময়ের জন্য আলাদাভাবে সমাজসেবা কর্মকর্তার নিকট রাখতে বাধ্য থাকবে।

জিজ্ঞাসাবাদের সময় শুধু দাদা সামনে থাকবেন। চাচা বা অন্য কোনো ব্যক্তি সেখানে উপস্থিত থাকতে পারবেন না। তবে সে সময় একজন নারী পুলিশ কর্মকর্তা উপস্থিত থাকবেন। কোনোক্রমেই শিশুদ্বয়ের সুরক্ষা ও নিরাপত্তা এবং তাদের ওপর মানসিক চাপ যেন না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তদন্ত কর্মকর্তাকে আগামী ২৬ জুলাই প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বুধবার (৮ জুন) আদালতে বাবুল আক্তারের দুই শিশুকে আইন মেনে জিজ্ঞাসাবাদের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে গত মার্চের ৩০ তারিখে বাবুলের আইনজীবী মোহাম্মদ শিশির মনির আদালতে এ আবেদন জানান। যার পরিপ্রেক্ষিতে বুধবার এ আদেশ দেয়া হলো।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24