রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ঈদে বিয়ের কথা ছিল ফায়ার ফাইটার শাকিলের

ঈদে বিয়ের কথা ছিল ফায়ার ফাইটার শাকিলের

অনলাইন ডেস্কঃ ‘শাকিল বলেছিল ঈদে বাড়ি যেয়ে বিয়ের জন্য মেয়ে দেখবে। মেয়ে দেখে বিয়ে করবে। কিন্তু তা আর হলো না।’ কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে নিহত ফায়ার ফাইটার মো. শাকিল তরফদারের বড় ভাই মনিরুজ্জামান তরফদার। শাকিল কুমিরা ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে শাকিলের জানাজা হয়। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি খুলনায়।

পরিবারের পক্ষ থেকে শাকিলের বড় ভাই মনিরুজ্জামান ও তার চাচা আবুল কালাম মরদেহ নিতে আসেন। এসময় মনিরুজ্জামান বলেন, ‘আমরা তিন ভাই। পরিবারের সবার ছোট শাকিল। তার মৃত্যুর সংবাদ শুনে বাবা-মা পাগলের মতো প্রলাপ বকছে। কীভাবে এই শোক তারা কাটিয়ে ওঠবে তা জানি না। ওতো সবার ছোট, সবাই ওকে আদর করতো।’ শাকিলের মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তাকে গ্রামের সবাই ভালোবাসতেন। ১২ বছর বয়স থেকেই নিয়মিত নামাজ পড়তেন তিনি।

শাকিলের স্মৃতিচারণ করে তার বড় ভাই বলেন, ‘সে আমাদের অনেক আদরের ছিল। গ্রামের ছোট থেকে বড় সবাই তাকে ভালোবাসতো। সব সময় বলতো কোনো চিন্তা করার দরকার নাই আমি আছি। এখন সেই চলে গেলো আগে। ভালো মানুষকে আল্লাহ দ্রুত নিয়ে যান। এজন্যই হয়তো মাত্র ২২ বছর বয়সে আমাদের ভাইকে হারালাম।’

পরিবারের আর্থিক অবস্থা তুলে ধরে মনিরুজ্জামান বলেন, ‘শাকিল আমাদের পরিবারে একমাত্র সরকারি চাকরি করতো। সে তো এখন নাই। আমার মেজ ভাই ফায়ার সার্ভিসে অস্থায়ীভাবে কাজ করছে। সরকারের কাছে দাবি, মেজ ভাইকে স্থায়ীকরণ করার। স্থায়ীকরণ করলে আমাদের পরিবারের কিছুটা উপকার হবে।’

শনিবার (৪ জুন) বিএম ডিপোর বিস্ফোরণে এখন পর্যন্ত ৪৩ জনের নিহতের খবর দিয়েছে সরকার। এর মধ্যে নয়জন ফায়ার সার্ভিসকর্মী রয়েছেন। এছাড়া এখনো ফায়ার সার্ভিসের আরও তিন কর্মী নিখোঁজ। ১৫ জন আহত হয়ে ঢাকার সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24