বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বিএম ডিপোতে পুড়ে যাওয়া ৬ মোবাইল উদ্ধার

বিএম ডিপোতে পুড়ে যাওয়া ৬ মোবাইল উদ্ধার

অনলাইন ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রায় ৬১ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। এরপরই ঘটনাস্থলের মূল অংশ থেকে উদ্ধার করা হয়েছে পুড়ে যাওয়া ছয়টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন। তবে এসব মোবাইল ফোনের মালিক কারা, তা এখনো জানা যায়নি।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মী আল-আমিন হোসেন মোবাইল ফোনগুলো উদ্ধার করেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, মোবাইলগুলো বিস্ফোরণের কারণে পুড়ে গেছে। ছয়টি মোবাইলের মধ্যে চারটিতে সিম লাগানো ছিল। সিমগুলোও পুড়ে গেছে। ফরেনসিক করার পর এসব মোবাইলের প্রকৃত মালিককে শনাক্ত করা যেতে পারে।

ধারণা করা হচ্ছে, ডিপোতে কেমিক্যালের কনটেইনারে বিস্ফোরণের আগে ফায়ার সার্ভিসের যেসব কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করছিলেন অথবা উৎসুক যারা আগুন নিয়ন্ত্রণ দেখছিলেন তাদের মধ্যেও এই মোবাইলগুলোর মালিক থাকতে পারেন। উদ্ধার মোবাইলের প্রকৃত মালিক বেঁচে আছেন নাকি আহত অবস্থায় চিকিৎসাধীন, তা ফরেনসিক রিপোর্ট পেলে জানা যাবে।

গত শনিবার দিনগত রাতে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার প্রায় ৬১ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে পুড়ে ফায়ার সার্ভিসের ৯ সদস্যসহ নিহত হয়েছেন ৪১ জন। যদিও রোববার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও স্থানীয় সিভিল সার্জন কার্যালয় মৃতের সংখ্যা ৪৯ জানিয়েছিল। তবে গতকাল সোমবার তারা জানান, মৃত মানুষের সংখ্যা গণনায় ভুল ছিল, নিহতদের প্রকৃত সংখ্যা ৪১ জন। স্মরণকালের ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস, পুলিশ সদস্য, ডিপোর কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকসহ দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24